শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

সারা দেশের ন্যায়, রংপুরের তারাগঞ্জেও পাঠ্যপুস্তক বিতরণ উৎসব-২০২৪ সম্পন্ন

আরিফ শেখ- অনুসন্ধানী প্রতিবেদকঃ
“মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে- রংপুরের তারাগঞ্জে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব-২০২৪ উপলক্ষে শিশু শিক্ষার্থীদের মাঝে নতুন শিক্ষা বর্ষের বই বিতরণ করা হয়েছে। আজ (১লা ডিসেম্বর) সোমবার বই বিতরণী উৎসবের শুরুতে, ইংরেজী নতুন বর্ষ-২০২৪ এর শুভ কামনায় শিক্ষার্থী কর্তৃক ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়।

তারাগঞ্জ মডেল সপ্রাবিতে বই বিতরণী উৎসবে উপস্থিত ছিলেন, তারাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা, উপজেলা ভাইস্ চেয়ারম্যান বায়েজিদ বোস্তামি, সহকারি শিক্ষাকর্মকর্তা আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক ফেরদৌসী আরা সহ প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, স্থানীয় অভিভাবক এবং শিশু থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থী বৃন্দ।

বীরমুক্তিযোদ্ধা কমান্ডার ও অন্যান্যদের আলোচনা শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান বই বিতরণ উৎসব নিয়ে বলেন, নতুন বর্ষ শুভেচ্ছায় কুশল বিনমিয়ের মধ্যদিয়ে বঙ্গবন্ধুর আদর্শ, স্বাধীনতার ইতিহাস, আগামী প্রজন্ম হিসেবে নিজেদেরকে দেশের স্বার্থে তৈরি করার আহ্বান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিক্ষার্থীদের সাথে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় শেষে তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাব্যবস্থার ভিত্তিতে বঙ্গবন্ধুর ভূমিকা অপরিসীম।২০১০ সাল থেকে শিক্ষা কারিকুলামে নতুন পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীরা বছরের শুরুতেই পাচ্ছে, ফলে শিক্ষার্থীরা পাঠদানে গ্রহণে এগিয়ে থাকছে। শেষে তিনি সকলকে বই উৎসব সফল করার আহ্বান ও সহযোগীতা কামনা করেন। পরে ঘনিরামপুর সপ্রাবিতে সভাপতির বক্তব্য শেষে বই বিতরণী উৎসবে উপজেলা সহঃ শিক্ষা কর্মকর্তা বলেন, বছরের শুরুতে বই বিতরণ সরকারের এই অনবদ্য অবদান বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে অধিকতর গতিশীল করেছে।

নিয়মিত বই পড়ে দেশের কল্যানে নিজেকে নিয়োজিত করবে। পাঠমূল্যায়ন ভিত্তিক এই শিক্ষাব্যবস্থায় প্রতিটি ক্লাশই একটি পরীক্ষা৷ পাঠমূল্যায়ন, উপস্থিতি ও শিক্ষার্থী পরিপাটি ও শৃঙ্খলা উপর ভিত্তি করে তোমার মেধামূল্যায়ন করা হয় বলে তাদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।

প্রাথমিক শিক্ষাকর্মকর্তা বলেন, নতুন বছরের শুরুতে বই হাতে পাওয়ার আনন্দ নিয়ে নিয়োমিত বই পড়বে। উপজেলা সেরা বিদ্যালয় হিসেবে তোমরা এর ধারাবাহিকতা রক্ষা করবে। মূল বইয়ের অনুশীলন ঠিক ভাবে হলে পরীক্ষায় অবশ্যই ভালো ফলাফল আসবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com