শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

রংপুরে দলিত ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক গণশুনানী

বর্ণালী জামান বর্ণা- নিজস্ব প্রতিনিধিঃ
রংপুরে দলিত ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, দারিদ্র্য বিমোচন ও মৌলিক মানবাধিকার নিশ্চিত করতে ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ বিভিন্ন পেশায় নিয়োজিত অংশগ্রহণকারীদের নিয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১০ই অক্টোবর সকাল ১০টা থেকে রংপুর পর্যটন মোটেলে এই গণশুনানীর আয়োজন করা হয়।

রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলামের সভাপতিত্বে
গণশুনানীর প্রশ্ন ও উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জীবনযাপনে নানা সমস্যা নিয়ে বলেন অংশগ্রহনকারীরা।

দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে সরকার ২০১৩ইং সালে বাস্তবায়ন নীতিমালা প্রণয়ন করেছেন। ২০১৯/২০ অর্থ বছরে এই কর্মসূচী পৃথক অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচী নামে স্বতন্ত্র কর্মসূচি হিসেবে পরিচালিত হচ্ছে বলে জানান রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম।

গণশুনানির উপর বিশেষ অতিথির বক্তব্যে রাখেন- ফরহাদ হোসেন এমপি, রুমানা আলী এমপি, গ্লোরিয়া ঝর্ণা, আরমা দত্ত, আহমেদ ফিরোজ কবির, আবুল কালাম, নুরুন্নবীসহ আরও অনেকেই।

দলিত ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বাস্তবায়িত কার্যক্রমে রয়েছে স্কুলগামী দলিত, হরিজন, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর ছেলেমেয়েদের শিক্ষিত করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা উপবৃত্তি প্রদান, প্রশিক্ষণে মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ও আয়বর্ধনমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত করে মূলস্রোত ধারায় আনয়ন।

আর্থ-সামাজিক অবকাঠামো উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বিধান। পরিবার ও সমাজে তাদের মর্যাদা বৃদ্ধি। ৫০ বছর বা তদু্ব্ধ বয়সের অসচ্ছল ব্যক্তিদের আর্থিক অনুদানের মাধ্যমে তাদের মনোবলকে আরও জোরদারকরা।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com