মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন

ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল অনুকরনে পাবনায় ছিনতাই আটক-৩

মোঃ নুরুন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ
পাবনা শহরে অভিনব কায়দায় আলোচিত দস্যুতা ঘটনার রহস্য উৎঘাটন এবং ছিনতাইকারী চক্রের তিনজন সদস্যসহ খোয়া যাওয়া সকল স্বর্ণ ও ৩১,০০০(এক ত্রিশ হাজার)টাকা সহ গ্রেফতার করেছে পুলিশ।

গত মঙ্গলবার ১০ই জানুয়ারি মোঃ জহির ডাক্তার এর ভাড়া বাসায় বিকাল ০৫.০০ ঘটিকার সময় মেডিকেল রিপ্রেজেন্টেটিভ পরিচয় প্রদান করে ২ জন ছেলে একটা গিফট বক্স নিয়ে যায়।

ডাক্তারের স্ত্রীর সন্দেহ হলে তিনি তাদের বাসার ভিতরে ঢুকতে না দিয়ে স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলে বাসায় আসতে বললে আসামীগন তারাহুরা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

ডাক্তারের স্ত্রী তার মোবাইল ফোনে ভিডিও ধারন করে এবং তাদের আটকের চেষ্টা করলে তারা দ্রুত দৌড়াইয়ে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পারে।

পরের দিন বুধবার ১১ই জানুয়ারি দুপুর আনুমানিক ১২.০০ ঘটিকার সময় পাবনা শহরের বড় বাজার এলাকার জনৈক মোঃ আরিফ চৌধুরী এর বাসায় ৩ জন যুবক কোচিং সেন্টারের টিচার হিসাবে পরিচয় দিয়ে বাসায় প্রবেশ করে তার স্ত্রীর হাত-পা বেঁধে একটি ধারালো চাকু দিয়ে ভয় দেখিয়ে আলমিরাতে থাকা নগদ ৭২ হাজার টাকা এবং ৪ ভরি ওজনের স্বর্ণালংকার নিয়ে দ্রুত পালিয়ে যায়।

উক্ত ঘটনার পরিপেক্ষিতে পাবনা সদর থানায় একটি দস্যুতার মামলার রজু হয়। উক্ত মামলার ভিত্তিতে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার এবং বিভিন্ন এলাকার সিসি টিভি ফুটেজ পর্যালোচনা ও গোপন তথ্যের ভিত্তিতে ঘটনার সাথে সরাসরি জড়িত আসামীদের গ্রেফতার করা হয়।

উক্ত আসামিরা হলোঃ ১। ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামের মৃতঃ জমশের আলীর ছেলে মোঃ লিখন হাসান(২৪) সে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। ২। রাজশাহী জেলার কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের মোহাম্মদ আব্দুল্লাহিল কাফির ছেলে মোহাম্মদ আব্দুল্লাহিল বাকী @ অনিক(২২) সে সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের ছাত্র। ৩। পাবনা সদর উপজেলার চরতারাপুর ভাদুড়িয়া ডাঙ্গী গ্রামের মোঃ হাকিম আলী মন্ডল এর ছেলে মোঃ আবুল বাশার(২১) সে বিশ্ববিদ্যালয় ভর্তি জন্য ফোকাস কোচিং এ অধ্যায়নরত। ধৃত আসামীদের নিকট হতে ১. নগদ ৩১,০০০/-(একত্রিশ হাজার) টাকা। ২. ৪ (চার) ভরি স্বর্ণালংকার। ৩. আসামীদের ব্যবহৃত মোবাইল ফোন ৪ টি উদ্ধার করা হয়।

এখানে উল্লেখ্য যে- উপরোক্ত ঘটনাগুলো একই গ্রুপ অভিনব কায়দায় সংগঠন করেছে। ধৃত আসামীরা পাবনা শহরে অন্যান্য বাসায় ও একই কায়দায় দস্যুতা সংগঠন করা পরিকল্পনা করেছিল বলে জানা যায়। আসামীরা বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

তারা অত্যান্ত বুদ্ধিমান এবং আইটি বিষয়ে অভিজ্ঞ। তারা হোয়াটস এ্যাপ বা অন্যান্য মিডিয়া ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করতো। তারা যে বাসা গুলো টার্গেট করতো সে বাসা গুলো আগে থেকেই রেকি করে উক্ত বাসার মালিক ও পরিবারের সদস্যদের বিষয়ে যাবতীয় তথ্য সংগ্রহ করতো এবং যেখানে যা পরিচয় দেওয়া দরকার সেখানে সেই পরিচয় দিতো।

জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা ভারতীয় টিভি শো ক্রাইম পেট্রোল দেখে অভিনব কায়দায় অপরাধ করার কৌশল শিখেছে। প্রেস বিপিংয়ে এসব তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম। তিনি আরো যারা অন্য একটি মামলায় অস্ত্রসহ দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com