বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রংপুরে এইচপিভি টিকাদান উপলক্ষে সিভিল সার্জনের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে রাতের আঁধারে কবরস্থান থেকে কঙ্কাল চুরি কিশোরগঞ্জে মার্কেটে ভয়াবহ আগুনে ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে প্রশিক্ষণ প্রদান কিশোর অপরাধ প্রতিরোধ ও মাদকমুক্ত সমাজ গঠনে সভা ঠাকুরগাঁও জেলাকে স্মার্ট ও আধুনিক করতে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় রংপুরে অবৈধভাবে গাছ বিক্রি করে আত্মসাৎ করার অভিযোগ রাজশাহী মহানগরীতে শুটারগান ও দেশীয় অস্ত্র উদ্ধার লক্ষ্মীপুরে সুপারী পাড়তে বাধা দিলে বাগান মালিকে মারধর বিশ্ব শেফ দিবসে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার রংপুরে বৈষম্য বিরোধী সাংবাদিক নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ কুমিল্লায় র‌্যাব-১১’র অভিযানে গাঁজা’সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাণীশংকৈল পুরাতন প্রেসক্লাব এর আহবায়ক কমিটির ক্ষমতা হস্তান্তর কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার পল্লী বিদ্যুত লক্ষ্মীপুরের ডিএজিম গ্রেফতার দীর্ঘ দেড় যুগ পর ফুলবাড়ীতে বিএনপি’র বর্ধিত সভা কুমিল্লায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার সাজাপ্রাপ্ত ২ আসামী গ্রেফতার ঠাকুরগাঁও-এ প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা

“নো হেলমেট, নো ফুয়েল” বাস্তবায়নে মাঠে নীলফামারী জেলা পুলিশ

নাসির উদ্দীন শাহ্- বিশেষ প্রতিনিধিঃ
“আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকলে পেট্রোল পাম্পগুলোকে জ্বালানি তেল না দেয়ার কঠোর নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে নীলফামারী জেলা পুলিশ। হেলমেট ছাড়া কেউ মোটরসাইকেলে জ্বালানি তেল কেউ যেন না পায় সেজন্য পেট্রোল পাম্প গুলোতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

পুলিশের “নো হেলমেট, নো ফুয়েল” কার্যক্রম বাস্তবায়নের ফলে পূর্বের তুলনায় বেড়েছে হেলমেট পরিধানকারী মোটরসাইকেল চালকদের সংখ্যা। সড়কে ফিরছে শৃঙ্খলা। এই নির্দেশনা বাস্তবায়নে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন জেলা পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম। এতে করে দূর্ঘটনার আশঙ্কা অনেকটাই কমবে বলে আশাবাদী স্থানীয় সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

মোটরসাইকেল চালক জুয়েল আলী শাহ বলেন, মোটরসাইকেল চালানোর সময় হেলমেট রাস্তার ধুলা-বালা থেকে শুরু করে সড়ক দুর্ঘটনায় আমাদের রক্ষার জন্য উপকারে আসে। পুলিশ সুপারের এই উদ্যােগকে আমি সচেতন নাগরিক হিসেবে স্বাগত জানাই এবং এ-ই কার্যক্রম চালু রাখতে পর্যবেক্ষণ অব্যাহত রাখতে অনুরোধ জানাচ্ছি।’

রকিবুল আলম ফিলিংস স্টেশনের ম্যানেজার কালু হোসেন বলেন, আমরা পাম্পে হেলেমেট ছাড়া কারো কাছেই পেট্রোল-অকটেন বিক্রি করছি না। একজন নাগরিক হিসেবে প্রশাসনের সকল দিক-নির্দশনা আমরা মেনে করে চলছি। এছাড়াও হেলমেট ছাড়া কেউ যদি তেল নিতে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পাম্প ও কর্মচারীদের নিরাপত্তার জন্য পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে।

পুলিশ সুপারের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান বলেন, নিরাপদ সড়ক ও সড়ক দূর্ঘটনা প্রতিরোধের জন্য ট্রাফিক আইন মেনে চলা ও হেলমেট পরিধান খুবই গুরুত্বপূর্ণ। দূর্ঘটনায় অধিকাংশ মানুষ হেলমেট না থাকার কারণে গুরুতর দূর্ঘটনার শিকার হয়। পুলিশের এই পর্যবেক্ষণ সব সময় যেন অব্যাহত থাকে সেই প্রত্যাশা করি।

জানতে চাইলে পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের কাছে জ্বালানি তেল বিক্রয় করা না হয় সেজন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোন ব্যক্তি হেলমেট ছাড়া তেল নিতে এসে মালিক বা ম্যানেজারের সাথে খারাপ আচারণ করলে তাহলে তাকেও আইনের আওতায় আনা হবে। এজন্য জেলার প্রতিটি তেল পাম্পে পুলিশ সদস্য নিয়োজিত করা হয়।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com