মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে [email protected] -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মধ্যপাড়া পাথর খনি শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরতদের উপবৃত্তি প্রদান দক্ষতা ও গ্রাহক সেবার মান বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই মোস্তফা কামালের নড়াইলের হাটবাড়িয়া পার্কে জোরপূর্বক চাঁদা আদায় ৬ জন চাঁদাবাজ গ্রেফতার ফুলবাড়ীতে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধনী সভা অনুষ্ঠিত সাইফুলের শত বস্তায় আদা চাষ মিরসরাইয়ে তারণ্যের রোডমার্চ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা সিন্ডিকেটের কাছে এতিম রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ- এমপি মোকাব্বির দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে খুন হওয়া বিশ্বনাথের আল-আমিনের দাফন সম্পন্ন নীলফামারীতে হাসপাতাল সমাজসেবা কার্যক্রম জোরদারকরণে সেমিনার অনুষ্ঠিত ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান নতুনধারার তারাগঞ্জে ৪২ টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ নড়াইলের নবগঙ্গা নদীর ওপর নির্মিত সেতুর নির্মাণ ব্যয় বেড়ে ৬৫ কোটি টাকা র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে ফেন্সিডিল উদ্ধার মাদক ব্যবসায়ী গ্রেফতার পাবনায় পৃথক দুইটি অভিযানে গাজা ও ইয়াবা ট্যাবলেট সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার তারাগঞ্জে পানিবন্দি মানুষদের খোঁজখবর নিতে ছুটে বেড়াচ্ছেন ইউএন রুবেল রানা কুমিল্লায় নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি নড়াইলে প্রধানমন্ত্রীর উদ্বোধনের তালিকায় নেই চাঁচুড়ী সেতু ঘোড়াঘাটে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ যুবক আটক দ্বাদশ নির্বাচনে জাতীয় পার্টি মনোনয়ন প্রত্যাশী কাজী আব্দুল গফুর রংপুরে ৩৬ টাকা কেজিতে আলু বিক্রি

বাংলাদেশ র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন সামাজিক ও মানবিক উন্নয়নে আগুয়ান

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ ধর্ষণ ও অপহরণের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় নাটোর জেলার গুরুদাসপুর থানার মামলার নং-২৪/১৫৬, তারিখ-১৮/০৬/২০২৩ খ্রিঃ, ধারা-৯(১), ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং-০৩) এর ধর্ষণ মামলার ভিকটিম ৪র্থ শেণীর ছাত্রী মোছাঃ বৃষ্টি খাতুন ইং-০২/০৯/২০২৩ তারিখ অনুঃ ১১.৩০ ঘটিকায় গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ফুটফুটে কণ্যা শিশুর জন্ম দেয়।

সদ্য ভুমিষ্ট কণ্যা শিশুটিকে দেখতে র‍্যাব নারী কল্যান সমিতি, রাজশাহী অঞ্চল এগিয়ে আসে। এরই ধারাবাহিকতায় অদ্য ইং-১০/০৯/২০২৩ তারিখ র‍্যাব-৫, রাজশাহীর অধিনায়ক লেঃ কর্ণেল রিয়াজ শাহরিয়ার, পিএসসি, জি মহোদয় শিশুটি’সহ ভিকটিমকে দেখতে তার বাড়ী গুরুদাসপুরে যান। ওই সময় র‍্যাব নারী কল্যান সমিতির পক্ষ থেকে নগদ ৫০,০০০/- ( পঞ্চাশ হাজার) টাকা’সহ বিভিন্ন প্রকার খাদ্য-দ্রব্য প্রদান করেন।

ঘটনার বিবরণ প্রকাশ- যে, ইং-১৮/১১/২০২২ তারিখ শুক্রবার দুপুর অনুমান ১.০০ ঘটিকায় মামলার ভিকটিমের বাড়ীতে কেউ না থাকার সুযোগে আসামী মোঃ জাহিদুল ইসলাম (৫০) ভিকটিমের মুখ গামছা দিয়ে বেঁধে জোরপূর্বক ধর্ষণ করে এবং ধর্ষণের বিষয়টি কাউকে জানালে আসামী ভিকটিমকে প্রাণনাশের হুমকি দেয়।

ভিকটিম প্রাণের ভয়ে বিষয়টি গোপন রাখে। আসামীর বিকৃত যৌন আকাঙ্ক্ষার শিকারে ভিকটিম অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ভিকটিমের শারীরিক পরিবর্তন দেখে ভিকটিমের দাদী ভিকটিমকে জিজ্ঞাসা করলে ভিকটিম আসামী মোঃ জাহিদুল ইসলাম (৫০) কতৃক জোরপূর্বক ধর্ষিত হওয়ার ঘটনাটি জানায়। পরবর্তীতে ভিকটিমের দাদী স্থানীয় ক্লিনিকে ভিকটিমের শারীরিক পরীক্ষা করালে জানতে পারেন ভিকটিম ০৭ মাসের অন্তঃসত্ত্বা।

এ ঘটনার প্রেক্ষিতে গত ১৮ই জুন ২০২৩ তারিখ ভিকটিমের দাদী বাদি হয়ে সংশ্লিষ্ট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। উক্ত মামলার পর হতে আসামী গা ঢাঁকা দেয়। সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে র‍্যাব-৫ এর সিপিসি-২, নাটোর ক্যাম্পের চৌকস দল বিষয়টি নজরে আনে এবং বুদ্ধিমত্তার সাথে তথ্য-প্রযুক্তির মাধ্যমে বিকৃত যৌন প্রত্যাশী মোঃ জাহিদুল ইসলাম (৫০) কে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানাধীন হেলেঞ্চা এলাকা থেকে গ্রেফতার পূবর্ক আইনানুগব্যবস্থা গ্রহনের জন্য গুরুদাসপুর থানায় হস্তান্তর করা হয়।

বিষয়টি সারা দেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। পরিদর্শণ কালের মতবিনিময়ে র‍্যাব-৫ এর অধিনায়ক মহোদয় সকল মহলের মানুষকে আহবান করেন যে, সদ্য ভুমিষ্ট কণ্যা শিশু ও ভিকটিমকে সামাজিক মর্যাদায় প্রতিষ্ঠালাভ এবং ভালোভাবে বেচে থাকার জন্য সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

গ্রেফতারকৃত আসামীর যথাযথ শাস্তি নিশ্চিত করার জন্য মামলার সকল সাক্ষীদের বিজ্ঞ আদালতে যথাযথভাবে সাক্ষ্য প্রদানের তকতার আলোকে সামাজিক মর্যাদা প্রতিষ্ঠিত আহবান করেন। তিনি আরও অহবান করেন যে, সমাজের প্রত্যেকটি মানুষকে এগিয়ে আসতে হবে এবং তিনি নিশ্চিত করেন যে, র‍্যাব বাংলাদেশের অহংকার ও জনগণের বন্ধু।

উপরে উল্লেখিত বিষয়টি আজ রবিবার ১০ই সেপ্টেম্বর, ২০২৩ ইং বিকেল ৪টা ৩৭ ঘটিকায় র‍্যাব-৫ এর সিপিসি-২, নাটোর ক্যাম্প কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
      1
23242526272829
30      
    123
45678910
       
    123
25262728   
       
  12345
       
    123
       
   1234
567891011
12131415161718
       
©  2019 copy right. All rights reserved © 71sangbad24.com ltd.
Design & Developed BY Hostitbd.Com