শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

পাবনায় পত্রিকা বিক্রি করে স্বাবলম্বী হওয়ার চেষ্টায় মামুন

মোঃ নূরুন্নবী- জেলা প্রতিনিধি পাবনাঃ
দেশের লাখ লাখ বেকার যুবকেরা প্রতিনিয়ত ছুটে চলছে চাকরির পেছনে। সেখানে ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে পাবনার মামুন হোসেন নামের এক যুবক। মোঃ মামুন হোসেন পাবনার সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড দোকদারপাড়া গ্রামের মৃত খালেক বিশ্বাসের ছেলে। দুই ভাই, এক বোনের মধ্যে মামুন বড়। তার এসএসসি পরীক্ষার পূর্বেই তার বাবা মারা যায়। ছোটবেলা থেকেই মামুন খুবই পরিশ্রমি ছেলে।

তিনি সাংসারিক কাজসহ বাবার মাঠের কাজেও সহযোগিতা করতো। তার বাবার মৃত্যুর পর সে অনার্স দ্বিতীয় বর্ষে পড়া অবস্থায় ২০২১ সালের মার্চ মাসে সাঁথিয়ার বনগ্রাম বাজারে খন্দকার পত্রিকা বিতাণের সাঁথিয়া উপজেলার পত্রিকা পরিবেশক হিসেবে কাজে যোগদান করে। কঠোর পরিশ্রম, অদম্য ইচ্ছে শক্তি, কাজের প্রতি ভলোবাসা দেখে জাতীয় দৈনিক আজকের পত্রিকার সার্কুলেশন ম্যানেজার তাকে ১৫ কপি পত্রিকার এজেন্ট দেয়।

চাকরি নয়, আত্মকর্মসংস্থানের প্রতি উদ্বুদ্ধ হয়ে,ঝুঁকি নিয়ে সে চ্যালেন্জ গ্রহণ করে সেই ১৫ কপি পত্রিকা নিয়ে কাজ শুরু করে। আস্তে আস্তে তার কথায়,সেবার মানে পাঠকের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করে।পাঠকের চাহিদার কথা ভেবে এজেন্সি করার জন্য বিভিন্ন অফিসে যোগাযোগ শুরু করে। কিন্তু এজেন্সি পাওয়াটা খুব সহজ ছিল না। অনেক চরাই উতরাই পার করতে হয়েছে তাকে। অনেক সময় পত্রিকা অফিসে যোগাযোগ করলে তারা বলেছেন, এখন এজেন্ট দেয়া হবে না, নতুন এজেন্ট দিবনা। তবুও হাল ছাড়েনি সে। আবার অনেকেই তরুণ পরিশ্রমি ভেবে এজেন্সি দিয়ে দেয়।

ধীরে ধীরে দৈনিক আমার সংবাদ, নয়া শতাব্দী, সমকাল, ভোরের ডাক, ভোরের কাগজ, আমাদের সময়, যুগান্তর, কালবেলা, আলোকিত বাংলাদেশ, সংগ্রাম, নয়া দিগন্ত, সংবাদ, জনকণ্ঠ, সময়ের আলো, প্রতিদিনের বাংলাদেশ, মানবজমিনসহ সাপ্তাহিক সোনার বাংলা, চাকরির বিজ্ঞাপন, চাকরির সংবাদ, চাকরির ডাক ও মাসিক মদিনার এজেন্ট হয়ে যায়।

এখন সব দৈনিক, সাপ্তাহিক, মাসিক পত্রিকা মিলে তার পাঠক, গ্রাহকের সংখ্যা সহস্রাধিক। মামুন হোসেন জানায়,পাঠকের সেবা ও চাহিদাটাই আমার কাছে মুখ্য বিষয়। পাঠকের চাহিদার কথা মাথায় রেখে দৈনিক প্রথম আলো ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার এজেন্সি পেলে আমি আরও ভালোভাবে পাঠকের সেবা দিতে পারতাম। এ দু‘টি পত্রিকা আমার না থাকায় পাঠকের মনের মতো সেবা দেওয়া একটু বিঘ্ন ঘটছে। যেহেতু এ দু‘টো ছাড়া বাকি সকল প্রায় পত্রিকার এজেন্সি পেয়েছি। এই দুটি পত্রিকার এজেন্সিও খুব শীঘ্রই পাবো ইনশাল্লাহ। মামুন হোসেন আরও জানায়, প্রতিটা মানুষেরই নিজের বলার মতো একটি গল্প থাকতে হবে।

তিনি বলেন গল্পটা তৈরির জন্য আমি এই কাজটা সাহস করে শুরু করি। শীতের কুয়াশা, তীব্র রোদ, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে কাজটাকে ভালোবেসে লেগে আছি। সাফল্য আসবেই ইনশাল্লাহ।

সাঁথিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আঃ হাই বলেন, শিক্ষিত যুবক মামুন চাকরির পেছনে না ছু্টে সংবাদপত্র বিক্রি শুরু করে এখন ধীরে ধীরে সে নিজেই পত্রিকার এজেন্ট হয়ে গেছে। আমি প্রথমদিকে তাকে এ ব্যাপারে উৎসাহ ও সহযোগিতা করেছি। আমি তার সাফল্য কামনা করছি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com