বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ম্যুরাল ভাংচুরের ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের প্রতিবাদ

নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্টগ্রামের জামাল খান চত্ত্বরে বিএনপি-যুবদলের সন্ত্রাসী কর্তৃক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ম্যুরাল ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন স্বাক্ষরিত এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার ১৫ই জুন এই প্রতিবাদ জানানো হয়েছে।

লিখিত প্রতিবাদ লিপিতে বলা হয়েছে যে, গতকাল চট্টগ্রামের জামাল খান চত্ত্বরে বিএনপি-যুবদলের সন্ত্রাসী কর্তৃক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ম্যুরাল ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হামলাকারী সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

চট্টগ্রামে যুবদলের মিছিল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের ওপর আঘাত করে জাতির সামনে বিএনপি আবার তাদের স্বাধীনতা বিরোধী ঘৃণ্য চরিত্র উপস্থাপন করেছে।

বিএনপি ও জামাতকে আলাদা করে দেখার কোন সুযোগ নেই। এরা এখন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। বিএনপি কখনোই বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না।

বিএনপির সর্মথকরা জামাতের ন্যায় সবসময় একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানের প্রেমে হাবুডুবু খায়।এতে আরো বলা হয়, রাজনীতির নামে দেশব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির অপরাধে বিএনপি-জামাতকে নিষিদ্ধ করার যৌক্তিক দাবি এখন সত্যিকার অর্থে গণদাবিতে পরিণত হয়েছে।

বঙ্গবন্ধু কোনো দলের নয়, বঙ্গবন্ধু সার্বজনীন। যাঁর নামের সঙ্গে মিশে আছে বাঙালির আত্মপরিচয়। মহান মুক্তিযুদ্ধ বাঙালি জাতির সবচেয়ে গৌরবময় ঘটনা। এই যুদ্ধের মধ্য দিয়েই আমরা লাভ করেছি স্বাধীন দেশ ও নিজস্ব পতাকা। বাংলাদেশ, মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধুর প্রশ্নে জাতির কোনো দ্বিমত নেই।

গতকালের ন্যাক্কারজনক হামলা ও ভাংচুর প্রমাণ করে যে, শুধু বিএনপির বাংলাদেশ, মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু নিয়ে দ্বিমত রয়েছে। বাংলাদেশে রাজনীতি করতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে মেনে নিয়ে রাজনীতি করতে হবে। যারা বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে মানবে না তাদের এদেশে রাজনীতি করার কোন অধিকার নেই।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে অবমাননা করার অপরাধে বিএনপির রাজনীতি অবশ্যই নিষিদ্ধ করতে হবে।প্রতিবাদ লিপিতে বলা হয়, গতকাল চট্টগ্রামে বিএনপির ভণ্ডামির মুখোশ আরেকবার উন্মোচিত হয়েছে। দেশ বাচাঁতে তারুণ্যের সমাবেশের নামে বিএনপি দেশ ধ্বংস করার সমাবেশে লিপ্ত হয়েছে।

চট্টগ্রামে বিএনপির দেশ বাচাঁতে তারুণ্যের সমাবেশের নামে বিএনপির ছাত্রদল-যুবদল নেতা-কর্মীরা মিছিল নিয়ে ফিরে যাওয়ার সময় জামালখান চত্বরসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন সময়ের ঐতিহাসিক ছবি নিয়ে করা সমস্ত ম্যুরাল গুলো ভেঙ্গে দিয়েছে যা রাষ্ট্রদ্রোহ অপরাধের শামিল।

আইনশৃঙ্খলা বাহিনীর নিকট আহবান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ম্যুরাল ভাংচুরের সাথে জড়িত বিএনপি-যুবদলের সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

নির্বাচন কমিশনের নিকট দাবি, দেশবিরোধী অপশক্তি ও অবৈধ সামরিক শাসকের সৃষ্টি করা বিএনপি নামক অগ্নিসন্ত্রাসী দলের রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল করতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর কর্মসূচী ঘোষণা করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com