সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

শফিক চৌধুরীকে প্রতিমন্ত্রী করায় বিশ্বনাথে আনন্দ মিছিল

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেট-২ বিশ্বনাথ ও ওসমানীনগর আসনের নব-নির্বাচিত এমপি ও জেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীকে প্রতিমন্ত্রী করায় সিলেটের বিশ্বনাথে আনন্দ মিছিল করেছে উপজেলা ও পৌর আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞাতা ও অভিনন্দন জানান নেতাকর্মীরা। বৃহস্পতিবার বিকেলে মিছিলটি পৌর শহরের বায়তুল আমান জামে মসজিদ থেকে বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাসিয়া সেতুর উপরে গিয়ে শেষ হয়। এর পূর্বে আসরের নামাজ শেষে বায়তুল আমান জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা আ.লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পৌরসভা আ.লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল ও যুগ্ম আহবায়ক আলতাব হোসেনসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মরিা উপস্থিত ছিলেন।

জানাযায়, বিশ্বনাথবাসী প্রায় ৪৪ বছর পর শফিকুর রহমান চৌধুরীকে আবারও বাংলাদেশ সরকারের একজন প্রতিমন্ত্রী হিসেবে পান। বুধবার সন্ধ্যায় সর্বত্র এমন খবর ছড়িয়ে পড়লে বিশ্বনাথে সর্বস্থরের জনসাধারণের মধ্যে দেখা দেয় আনন্দের বন্যা। এমন খবরে পৌর শহরে মিষ্টি বিতরণও করেন উপজেলা ও পৌরসভা আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দীর্ঘদিন পর বিশ্বনাথবাসী শফিকুর রহমান চৌধুরীকে প্রতিমন্ত্রী পেয়ে উন্নয়ন নিয়ে নতুন করে আশার আলো দেখতে পাচ্ছেন।

অনেকেই বলেন এই আসনে অতীতের ১০ বছর পিছিয়ে পড়া উন্নয়ন এবার পুষিয়ে নেয়ার একটি বিশাল সুযোগ হয়েছে। প্রায় ৪৪বছর পূর্বে ১৯৭৯ সালে একবার বিশ্বনাথবাসী একজন যোগাযোগ প্রতিমন্ত্রী পেয়ে ছিলেন। তিনি হলেন মরমী কবি দেওয়ান হাসন রাজার পরিবারের সদস্য দেওয়ান তৈমুর রাজা চৌধুরী। তার পর প্রায় ৪৪টি বছর আর বিশ্বনাথবাসী একজন প্রতিমন্ত্রীর দেখা পাননি। শফিকুর রহমান চৌধুরী প্রতিমন্ত্রী হওয়ায় আরেকটি ইতিহাস গড়েছেন।

শফিকুর রহমান চৌধুরী ১৯৫৭ সালের ২৯ডিসেম্বর বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং গ্রামের মৃত আব্দুল মুতলিব চৌধুরী ও লতিফুন নেছা চৌধুরী দম্পতির চতুর্থ ছেলে। তিনি ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করে প্রথমবারে সংসদ সদস্য নির্বাচীত হন। এসময় তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন বর্তমান নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী। বিগত দুটি সংসদ নির্বাচনে আ.লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় তিনি সংসদ নির্বাচন থেকে সরে যান। অবশেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আ.লীগ মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচীত হন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com