সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

নীলফামারীতে চাঁদা না পেয়ে নিলামকৃত সরকারি গাছ কর্তনে বাধা

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারী বনবিভাগের চড়াইখোলা ইউনিয়নের শেখ পাড়ার ক্যানেলের নিলামে ক্রয়কৃত গাছ কাটতে গিয়ে স্থানীয় প্রভাবশালীর দ্বারা বাধার সম্মুখীন হয়েছে নিলামগ্রহীতা। পঞ্চাশ হাজার টাকা চাঁদা না দিলে গাছ কাটতে দিবে না বলে অভিযোগ করেন ভূক্তভোগী নিলাম গ্রহীতা মোঃ রাশিকুল হক মোল্লা বাবু। চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে গাছ কাটতে গেলে নিলামগ্রহীতার শ্রমিকদের মারধোর করে বলে অভিযোগ করেন ভুক্তভোগী। এঘটনায় অভিযুক্তরা হলেন শেখ পাড়া এলাকার মুশু শেখ, জাহিদুল ইসলাম, শাহিনুর ইসলাম ও জুয়েল শেখ।

জানা যায়- চড়াইখোলা ইউনিয়নের শেখ পাড়া ১নং ওয়ার্ডের গাছের ক্যানেলের লট নং-৩১/নীলফামারী/৩১/সদর অব ২০২২-২৩ (বাধ বাগান) এর গাছ কর্তনের লট ক্রয় করেন রাশিকুল হক মোল্লা বাবু। রংপুর সামাজিক বন বিভাগের স্বারক নং-২২.০১.০০০০.২৮১.১৭.০১৪.২৩/৫২২ তারিখ ৫/৩/২০২৩ এর স্বারকে গাছ কাটার কার্যাদেশ প্রদান করেন রংপুর বিভাগীয় বন কর্মকর্তা মোল্লা মোহাম্মদ মিজানুর রহমান। সেই কার্যাদেশ নিয়ে গত ২৮ই মার্চ সকাল ১০টায় নিলামগ্রহীতা গাছ কাটতে গেলে অভিযুক্তরা গাছ কাটতে বাধা প্রদান করেন এবং গাছ কাটার শ্রমিকদের মারধোর করেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান- নিলামগ্রহীতা গাছ কাটতে গেলে মুশু শেখ, জাহিদুল ইসলাম, শাহিনুর ইসলাম ও জুয়েল শেখ গাছ কাটার শ্রমিকদের মারধোর করে। রাশিকুল হক মোল্লার কাছে টাকা দাবি করছিল। এসময় মোল্লা ৫ হাজার টাকাও প্রদান করেন অভিযুক্ত মুশু শেখকে। কিন্তু টাকা নেওয়ার পরও গাছ কাটতে দেয়নি।

অভিযোগ করে ভুক্তভোগী রাশিকুল হক মোল্লা বাবু বলেন- গাছ কাটার কার্যাদেশ নিয়ে আমি গাছ কাটতে যাই। কিন্তু তারা (অভিযুক্তরা) আমার কাছে ৫০ হাজার টাকা চাদা দাবি করে। এসময় আমার গাছ কাটার শ্রমিকরা প্রতিবাদ করতে গেলে তাদের মারধোর করে হাসপাতালে চিকিৎসাধীন আছে। চাদার টাকা না দিলে তারা আমাদের গাছ কাটতে দিবে না এবং হুমকি প্রদান করে কেউ গাছ কাটতে আসলে তাদের ওইখানেই মেরে ফেলবে। আমি এ ঘটনায় থানায় অভিযোগও দিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত মুশু শেখের সাথে কথা বলতে গেলে তার কাজ আছে জানিয়ে সংবাদকর্মীদের এড়িয়ে চলে যান। ঘটনার বিষয়ে সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোক্তারুল ইসলাম বলেন- অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে। তদন্ত সম্পন্ন হওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com