শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে সুপারীর বাগিচায় প্লাস্টিকের ব্যাগে বেওয়ারিশ নবজাতকের লাশ স্বৈরাচার পলায়ন ইতিহাসে সাত’শ বছরের রেকর্ড ভাঙ্গলো শেখ হাসিনা ধুনটে জাতীয় শিশু-কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা পাবনায় পুলিশি হামলার প্রতিবাদ ও এমপিও’র দাবীতে শিক্ষকদের মানববন্ধন রংপুরে এইচপিভি টিকাদান উপলক্ষে সিভিল সার্জনের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে রাতের আঁধারে কবরস্থান থেকে কঙ্কাল চুরি কিশোরগঞ্জে মার্কেটে ভয়াবহ আগুনে ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে প্রশিক্ষণ প্রদান কিশোর অপরাধ প্রতিরোধ ও মাদকমুক্ত সমাজ গঠনে সভা ঠাকুরগাঁও জেলাকে স্মার্ট ও আধুনিক করতে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় রংপুরে অবৈধভাবে গাছ বিক্রি করে আত্মসাৎ করার অভিযোগ রাজশাহী মহানগরীতে শুটারগান ও দেশীয় অস্ত্র উদ্ধার লক্ষ্মীপুরে সুপারী পাড়তে বাধা দিলে বাগান মালিকে মারধর বিশ্ব শেফ দিবসে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার রংপুরে বৈষম্য বিরোধী সাংবাদিক নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ কুমিল্লায় র‌্যাব-১১’র অভিযানে গাঁজা’সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাণীশংকৈল পুরাতন প্রেসক্লাব এর আহবায়ক কমিটির ক্ষমতা হস্তান্তর কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার

ডিমলায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স শেষে সনদপত্র বিতরণ

আলমগীর ইসলাম- ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলায় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)র উদ্যোগে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিবগণের দুই দিনব্যাপি স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স সমাপ্তি হয়েছে। দু-দিন ব্যাপী কোর্সে প্রশিক্ষণ প্রদান করেন, ২৯ আগারগাঁও, শের-ই-বাংলা নগর ঢাকা-১২০৭ জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)’র উপপরিচালক মোহাম্মদ মঈনুল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী।

রবিবার (১২-মে) বিকেলে সমাপনি অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা ওই সনদপত্র বিতরণ করেন। উপজেলা পরিষদ হলরুমে অস্থায়ী প্রশিক্ষণ সেন্টারে শনিবার থেকে ওই কোর্স অনুষ্ঠিত হয় আর রবিবার শেষ হয়। কোর্সটির দ্বিতীয় দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার পরিচালনা করেন। এতে উপজেলার ১০ টি ইউনিয়নের ১৫০জন চেয়ারম্যান, সদস্য, সচিব এই কোর্সে অংশ গ্রহন করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা বলেন, স্থানীয় সরকারের অধীনে চেয়ারম্যান, সদস্য, সচিবগণদের দক্ষতা বৃদ্ধি, ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়, আহরণ ও বাজেট ব্যবস্থাপনা সহ বিভিন্ন বিষয়ের উপর এই প্রশিক্ষণ দেওয়া হয়।

তিনি আরও বলেন, সঠিকভাবে বৈধ খাত থেকে আয় যেমন- কর, ইজারা থেকে আয় দ্বারা সকল নাগরিকের সমান সেবা প্রদান করা ইউনিয়ন পরিষদের দায়িত্ব এবং কর্তব্য। এজন্য জনগণের সেবা জনগণের দোর-গোড়ায় পৌঁছে দেওয়া আপনাদের কর্তব্য।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com