শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পুঠিয়ায় পূর্ব শত্রুতা জেরে মসজিদের ইমামকে কুপিয়ে হত্যার চেষ্টা নড়াইলের মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার পীরগ‌ঞ্জ আবু সাঈদের দাফন সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির ছাত্রীর নিহত কোটা আন্দোলনে নিহত সাঈদের বাড়িতে শোকের ছায়া মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের দাবি নতুনধারার নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ফুলবাড়ীতে ধানের বীজ খাওয়াকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় পিতা পুত্রসহ আহত ৩ স্ত্রীর আত্মীয় মন্ত্রী! প্রশ্নফাঁস কেলেংকারীতে জামাই গ্রেপ্তার পঞ্চগড়ে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ি গ্রেপ্তার নড়াইল কালিয়া সার্কেলে নতুন সহকারী পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা ফুলবাড়ীর বাজিতপুর আবাসন প্রকল্পের বাড়িতে রাস্তা না থাকায় যেতে পারছেনা ১৪টি পরিবার নড়াইলে ইয়াবাসহ একজন আটক পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ এর পুরষ্কার বিতরণী ডিমলায় এমপি’র ঐচ্ছিক তহবিল থেকে নগদ অর্থ ও চেক বিতরণ পুঠিয়া “সাংবাদিক সমাজ” এর সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময় পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও বীজ উৎপাদন প্রশিক্ষণ

পীরগঞ্জে ফিল্মি স্টাইলে ৩ বাড়িতে হামলা, অগ্নিসংযোগ, লুটপাট

মোস্তফা মিয়া- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে ফিল্মি স্টাইলে ৩ বাড়িতে হামলা, অগ্নিসংযোগ করে ৫টি গরুসহ নগদ অর্থ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার ২৭শে মে রাতে উপজেলার কুমেদপুর ইউনিয়নের বাজে শিবপুর গ্রামে ঐ ঘটনা ঘটে। এলাকাবাসী ও ভূক্তভোগী পরিবার জানায়, বাজে শিবপুর গ্রামের তছলিম উদ্দিনের সহোদর পুত্র রেজাউল করিম(৩৫), ছাইফুল ইসলাম(৪৫), শহিদুল ইসলাম(৩৭) ও মমিনুল ইসলাম(৫০) পৈত্রিক সূত্রে প্রায় ৬০/৭০ বছর ধরে ২ একর ৩৯ শতাংশ জমি চাষাবাদ করে আসছিল। সম্প্রতি তারা ওই জমিতে সহস্রাধিক ইউক্লিপ্টাস গাছ, বাঁশ ও পাট আবাদ করেন।

বিরোধপূর্ণ ওই জমি নিজেদের দাবি করে একই গ্রামের ইসলাম মন্ডলের পুত্র মেরাজুল ইসলামের নের্তৃত্বে প্রায় শতাধিক ভাড়াটে লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলে পড়ে। এ সময় ভূক্তভোগী পরিবারের পুরুষ লোকেরা ঢাকায় গার্মেন্টস ও রিক্সা শ্রমিকের কাজে নিয়োজিত ছিল। হামলাকারীরা সংশ্লিষ্ট বাড়ির মহিলাদের ভয়-ভীতি ও জিম্মি করে সাইফুল ইসলাম(৪৫) এর খড়ের গাদায় আগুন ধরিয়ে দিয়ে সাইফুলের গোয়াল ঘর হতে ১টি গরু, গরু ব্যবসায়ী মাজেদের গরু খামার থেকে ৪টি গরু, রেজাউল করিমের ঘরের আসবাবপত্র তছনছ করে ১লক্ষ ৩২ হাজার টাকা লুটে নিয়ে যায়। শুধু তাই নয়, হামলাকারীরা অস্ত্র উচিয়ে টর্চ লাইট জ্বালিয়ে মহা উল্লাসে সম্প্রতি রোপনকৃত সমুদয় ইউক্লিপ্টাস গাছ, পাট ও বাঁশ কেটে সাবাড় করে দেয়।

একই গ্রামের প্রত্যক্ষদর্শী মোফারুল ইসলাম ও তছফির উদ্দিন জানান- হামলার ঘটনাটি মধ্যযুগকেও হার মানিয়েছে। গৃহবধূ শরিফা বেগম বলেন, ১৫/২০ মিনিটের ওই হামলার সময় এলাকায় বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন ছিল।

ভূক্তভোগীরা অভিযোগ করে বলেন- জরুরী সেবার জন্য থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ উপস্থিত হলেও ভূমিকা ছিল রহস্যজনক।
এদিকে ঢাকায় অবস্থানরত ভুক্তভোগী পুরুষ সদস্যরা শনিবার দুপুরে বাড়ি পৌছে হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন। এ সংবাদ লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউনিয়নের বিট পুলিশিং কর্মকর্তা এসআই ফয়জার রহমানের সঙ্গে কথা হলে হামলার বিষয় অস্বীকার করে বলেন- জমি নিয়ে দু’পক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গ্রামটি মূলতঃ দু‘ভাগে বিভক্ত।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com