রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পুঠিয়ায় সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ আটক ৩ আবু সাঈদের কবর জিয়ারত করলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল চান্দিনা মহিলা কলেজে পাঁচ দফা দাবিতে আন্দোলন শহীদ আবু সাঈদ হত্যার দুই মামলা চলবে এক সাথে তথ্য বাতায়নে এমপি ও উপজেলা চেয়ারম্যান এখনও বহাল! রংপুরে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অভিযোগের হিরিক আসামির নাম বাদ দিতে এসে বাদি ৫ ঘন্টা আটক লক্ষ্মীপুরে আদালতের নির্দেশে নিহত শিক্ষার্থীর মরদেহ উত্তোলন চিকিৎসাহীন কহিনুর বেগম, জীবন বাঁচাতে সহযোগীতার আকুতি লক্ষ্মীপুরে বন্যায় ডায়রিয়া রোগীর ভীড় ঔষধ সংকট সদর হাসপাতালে রংপুর জেলায় ৭৬টি অস্ত্রের মধ্যে ৫৬ অস্ত্র জমা ফুলবাড়ীর পল্লীতে প্রতিপক্ষ কর্তৃক রোপা আমন ধানের ক্ষতি ফুলবাড়ীতে এমপি’র ভবন রক্ষার্থে পানি উন্নয়ন বোর্ডের ১৯ লক্ষ টাকা ব্যয় রংপুর জেলা বিএনপি’র আহবায়ক ও পীরগঞ্জ প্রেসক্লাব সাংবাদিদের মতবিনিময় কিশোরগঞ্জে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন র‍্যাবের কর্তৃক রাজশাহীর চারঘাটে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পাবনায় আ’লীগের সাবেক ইউনিয়ন সভাপতি সহ ১০ জনের নামে মামলা বান ভাসিদের পাশে চাঁদপুর নৌ পুলিশ রংপুরের পীরগঞ্জে অটোভ্যান চালকের লাশ উদ্ধার নড়াইল জেলা পুলিশে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৮ শিক্ষার্থী এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবারের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিভিন্ন মেডিকেল কলেজে চান্স পেয়েছে ৩৮ জন শিক্ষার্থী।

গতবারের তুলনায় মাত্র একজন কম উত্তীর্ণ হয়েছে এবার।গত মঙ্গলবার ৫ই এপ্রিল প্রকাশিত সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী সর্বশেষ এই তথ্য পাওয়া গেছে।

উত্তরের শিক্ষানগরী হিসেবে সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারী কারিগরি মহাবিদ্যালয় (বর্তমানে বিজ্ঞান কলেজ)। এই কলেজ থেকে বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায়ও বোর্ড সেরা ফলাফল করে।
পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল, ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য উচ্চতর পাবলিক পরীক্ষায় এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশসেরা মেধার স্বাক্ষর রেখে চলেছে।
শুধু তাই নয় বরং একসাথে অনেকে প্রায় অর্ধশত ছাত্রছাত্রী মেডিকেলে চান্স পাওয়ার মত কৃতিত্বও অর্জন করেছে। এবারও তার ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটির মেধাবীরা।

শুধু মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ৩৮ জনের মধ্যে সবচেয়ে বেশি চান্স পেয়েছে রংপুর মেডিকেল কলেজে। এখানে ভর্তির সুযোগ পাওয়া ৫ মেধাবীরা হলো সাদিয়া পুস্পিতা, বিসমে জান্নাত হিয়া, ওসওয়াতুন হাসানা, নাবিল ও সঙ্গী।

এর পরের অবস্থানেই আছে বগুড়া ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ। এই দুই প্রতিষ্ঠানে ৪ জন করে চান্স পেয়েছে। বগুড়ায় জিনাত রেহেনা ইমু, আফিয়া হুমায়রা, ফারহানা ইসলাম স্মৃতি, মাহমুদুল হাসান মাহিন এবং সোহরাওয়ার্দীতে নুসরাত জাহান, মিনহাজুল ইসলাম, হামজা ও রিশাদ।

তিনজন করে চান্স পেয়েছে কুষ্টিয়া, দিনাজপুর ও নীলফামারী মেডিকেল কলেজে। কুষ্টিয়ার ৩ জন হলো দিলরুবা আখতার, আদুরি ফারজানা তাসনিম ও রংগন। দিনাজপুরের ৩ জন সর্ণা রায়, আরাফাত আফ্রিদি রোমান ও মাহিন এবং নীলফামারী মেডিকেলের ৩ জন সাব্বির, মাহিয়া আফরোজ ও সাবরিনা সর্ণা।

ময়মনসিংহ ও সিলেট মেডিকেলের জন্য ২ জন করে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এরা হলো যথাক্রমে শাফকাত ই শিহাব তানিম ও সাদিয়া আক্তার শিমলা এবং মাহবুব ও প্রিতম কুমার রায়।

এছাড়া ১২ জন শিক্ষার্থী পৃথকভাবে ১২টি মেডিকেল কলেজে চান্স পেয়েছে। এরা হলো- ঢাকা মেডিকেলে শাহরিয়ার রাসেল।সলিমুল্লাহ মেডিকেলে জাহিদা হক, চট্টগ্রাম মেডিকেলে মেনহাজ তাবাসসুম সিথি, শের ই বাংলা মেডিকেলে রুমাইয়া বিনতে রফিক, জিয়াউর রহমান মেডিকেলে উম্মে সাদিয়া, সাতক্ষীরা মেডিকেলে রাজিউর রহমান রাজু।

কুমিল্লা মেডিকেলে আফিফা আফজাল ইজমা, পাবনা মেডিকেলে সৈরভ বিশ্বাস, মুগধা মেডিকেলে মায়িশা জান্নাত শাম্মিত, পটুয়াখালী মেডিকেলে আতিকা ইয়াসমিন অগ্নি, ফরিদপুর মেডিকেলে ইমরুল কায়েস ইমন এবং জামালপুর মেডিকেলে জিম।

উল্লেখিত শিক্ষার্থীদের এমন সাফল্যের জন্য সৈয়দপুর সরকারী বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম ফারুকসহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাধায়ক (ডিএসডাব্লু) সাদেকুর রহমান, রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান এবং রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীমহল শুভেচ্ছ ও অভিনন্দন জানিয়ে তাদের সকলের উজ্জ্বল ভবিষ্যৎ আরও সাফল্যমণ্ডিত হোক এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com