শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

কাঙ্খিত উন্নয়ন করতে দেশপ্রেমিক হতে হবে- মোকাব্বির খান

আবুুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, কিছু অসৎ ব্যবসায়ী ও রাজনীতিবিদ সিন্ডিকেট করে দেশকে ধ্বংশ করে দিচ্ছেন। দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন করতে সবাইকে দেশপ্রেমিক হতে হবে। দেশপ্রেম ছাড়া সঠিক উন্নয়ন সম্ভব নয়।

এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে ঘুষ-দূর্নীতি ও মাদকের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলতে হবে। তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠলে, তারা একদিন নিজেদের উন্নত জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতিকে অনেক কিছুই দিতে পারবে।

তাই শিক্ষার্থীরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠেন সেজন্য শিক্ষকদেরকেই গূরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করতে হবে। অভিভাবকসহ আমাদের সবাইকে খেয়াল রাখতে হতে শিক্ষার্থীরা যাতে সুশিক্ষা অর্জনের পাশাপাশে অপরাধমূলক কর্মকান্ড থেকে দূরে থাকে।

তিনি মঙ্গলবার ৪ঠা এপ্রিল সিলেটের বিশ্বনাথে দিনব্যাপী নানান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানগুলোর মধ্যে ছিল দুপুর ১২টায় বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলা ও পৌর এলাকার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ, ২টায় আঙ্গারুকা ব্রীজ পরিদর্শন, বিকেল ৩টায় পৌর শহরের দক্ষিণ মিরেরচরের ‘প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়’ থেকে সরকারি বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থী ‘হাসান আহমদ মাহি ও ফারজান আহমদ’র সংবর্ধনা অনুষ্ঠান, ৪টায় ‘পারুয়া-মিরেরচর রাস্তার চেইনেজ ০-২২০৫ মিটার পর্যন্ত’ পাকাকরণ কাজের উদ্বোধন, ৫টায় পৌর শহরের মিরেরচর মোল্লা বাড়ি বায়তুল ফালাহ্ জামে মসজিদ প্রাঙ্গনে প্রবাসে পশ্চিম বিশ্বনাথ ইউকের প্রতিষ্ঠাতা সদস্য মরহুম আমিনুর রহমান শিশু স্মরণে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়ার সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল রানার পরিচালনায় অনুষ্ঠিত ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান, বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গৌছ আলী, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম মেম্বার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

পারুয়া-মিরেরচর রাস্তার পাকাকরণ কাজের উদ্বোধনের সময় এমপি মোকাব্বির খানের সাথে উপস্থিত ছিলেন বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মছদ্দর আলী, হাজী ইসমাঈল আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু, সংগঠক আব্দুল মতিন, আজাদুর রহমান, আয়না মিয়া, হাবিবুর রহমান। এসময় দোয়া পরিচালনা করেন শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিছ উদ্দিন।

প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সরকারি বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থী ‘হাসান আহমদ মাহি ও ফারজান আহমদ’র সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয়ের কুমুদ রঞ্জন চন্দের সভাপতিত্বে ও সংগঠন নওশাদ আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিছ উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া, সংগঠক মাওলানা আব্দুল মতিন। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন ক্বারী আব্দুল করিম ও নাতে রাসুল পেশ করেন আফজল আহমদ।

বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হাজী ইসমাইল আলীর সভাপতিত্বে ও মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ‘মরহুম আমিনুর রহমান শিশু স্মরণে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল’ বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মাওলানা শাহনুর আলী, শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিছ উদ্দিন, সংগঠক মাওলানা আব্দুল মতিন। অনুষ্ঠানে মরহুমের আতœা মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com