মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন

কালকিনির ইউএনও-ওসি প্রত্যাহারের নির্দেশ ইসির

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় মাদারীপুর জেলার কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন ও) এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে উপযু্ক্ত কর্মকর্তা পদায়নের জন্যও বলা হয়েছে। রবিবার ২২শে মে ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন-মাদারীপুর জেলার কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৭ই মে মনোনয়নপত্র দাখিলের সময় কতিপয় দুষ্কৃতকারী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলে ইচ্ছুক একজন ব্যক্তিকে বাঁধা দেন এবং রিটার্নিং অফিসারকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল স্থগিত করেন। সেই সঙ্গে কমিশন বিষয়টি তদন্ত করে প্রতিবেদন প্রেরণের জন্য জেলা প্রশাসক, মাদারীপুর, পুলিশ সুপার, মাদারীপুর ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেন।

নির্বাচন কমিশন তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ এর ৩২৭ এর ধারা (৪) ও স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি (৩) এর বিধান অনুযায়ী দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার, কালকিনি, মাদারীপুরকে প্রত্যাহার করে তদস্থলে উপযুক্ত কর্মকর্তা পদায়নের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

এছাড়া, ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন চলমান অবস্থায় মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ভোটের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ব্যর্থ ও সরকারি দায়িত্বে অবহেলার দায়ে এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রশাসনিক কারণে মাদারীপুর জেলার কালকিনি থানার অফিসার ইনচার্জকে প্রত্যাহার করে তদস্থলে উপযুক্ত কর্মকর্তা পদায়ন করার জন্যও নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

মাদারীপুর জেলার কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন যে পর্যায় হতে স্থগিত করা হয়েছিল যে পর্যায় হতে নিম্নরূপ সময়সূচি অনুযায়ী আগামী ১৫ই জুন অনুষ্ঠিত হবে।

এক্ষেত্রে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩শে মে, বাছাই ২৪শে মে, আপিল দায়ের ২৫-২৭শে মে, আপিল নিষ্পত্তি ২৮শে মে, প্রার্থিতা ২৯শে মে ২০২২ইং প্রতীক বরাদ্দ ৩০শে মে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com