Saturday, April 27, 2024
Homeচট্টগ্রাম বিভাগকক্সবাজার জেলাকক্সবাজারে সাংবাদিক পরিবারে হামলা ও লুটপাটের অভিযোগ

কক্সবাজারে সাংবাদিক পরিবারে হামলা ও লুটপাটের অভিযোগ

সিদ্দিক আহম্মেদ আতিক- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
কক্সবাজার সদর খুরুশকুল ইউনিয়ন এর ৬নং ওয়ার্ড পূর্ব হামজার ডেইল বনাকাটা এলাকায় সাংবাদিক পরিবারে হামলা ও বসত ঘর ভাংচুর লুটপাট তান্ডব চালিয়েছে এলাকার বখাটে নারী পুরুষ।

এ সময় হামলা লুটপাট চালিয়ে আহত সহ ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে হামলা কারীরা এবং তারা হুমকি ধামকি সহ অশালীন অকথ্য ও অসমাজিক ভাষায় গালিগালাজ করেছে।

সাংবাদিক স্ত্রী বেবী আক্তার ও তার স্কুল পড়ুয়া কিশোরী কন্যাকে মারাত্মক ভাবে আহত করে। আহতদের সৌর চিৎকারে স্থানীয় বাজার রাস্তা থেকে লোকজন এসে তাদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা সহায়তা দেন।

গত ১৮ই অক্টোবর রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে পূর্ব হামজার ডেইল বনাকাটা এলাকায় সাংবাদিক ছিদ্দিক আহমদ আতিক এর পরিবারে ও বসতবাড়ি তে হামলা লুটপাট চালিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়- ইউনিয়ন এর টাইম বাজার মেহেদী পাড়ার আবদু সালামের ছেলে হামিদুল্লাহ বিগত একবছর তার তিন সন্তানের প্রথম স্ত্রীকে অবহেলা অবজ্ঞা অযত্নে ফেলে পরিবারের সবার অমতে পরিবারের বিরুদ্ধে রোহিঙ্গা নারীকে কাবিন নামা ছাড়া সাংবাদিক আতিকের প্রতিবেশী তার বোন জোসনা আক্তারের বসত ঘরে এসে উঠে।

সেই থেকে নিয়ানাবুড়ির পুতের বউ ও মেয়ের উপর হামলা, সি এন্ড জি ড্রাইভার কামালের বউয়ের উপর হামলাসহ প্রায় পরিবারের মহিলাদের উপর হামলা করার অভিযোগ পাওয়া সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায় এই হামিদের বিরুদ্ধে। প্রায় একবছর যাবৎ সাংবাদিক আতিকের মেয়ে তানিকাকে স্কুলে যাওয়ার আসার পথে উত্তক্ত করে আসছিলো এই বখাটে হামিদ।

তারই ধারাবাহিকতায় রাস্তা ঘাটে অনৈতিক কু-প্রস্তাব অশালীন অকথ্য ভাষায় কথাবার্তা বলত বখাটে হামিদ। এই খবর তানিকা তার মা বাবার কাছে জানালে ক্ষিপ্ত হয়ে আরও বেপরোয়া হয়ে তার কাবিন ছাড়া তঘাকতিত দ্বিতীয় বউ সহ আরও ৪/৫ জন ঝগড়াটে মহিলা নিয়ে গত ১৮/১০/২০২২ইং রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে সংঘবদ্ধভাবে বখাটে হামিদ ও তার তথাকথিত কাবিনছাড়া দ্বিতীয় বউ জুলিয়ার নেতৃত্বে রিনা আক্তার ওরপে দলুনি, কামাল মিস্ত্রীর বউ কাজল আক্তারসহ আর বেশ কয়েকন মিলে এলোপাতাড়ি ইট কংক্রিটের পাথর নিক্ষেপ করতে করতে বসত ভিটের ঘেরাবেড়া ভাংচুর করে ঘরে লুটপাট তান্ডব লীলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করেছে।

এ ব্যাপারে সাংবাদিক স্ত্রী আহত বেবি আক্তার বলেন- আমার স্কুল পড়ুয়া কিশোরী কন্যাকে স্কুলে আসা যাওয়ার পথে বখাটে হামিদ এর এলাকার চিহ্নিত কিশোর গ্যাং বাহিনীর সন্ত্রাসী ও বখাটেদল দিয়ে ইভটিজিং করে আসতেছে।

তার এসব অন্যায় অপরাধ এর প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে আমি ও আমার কিশোরী কন্যার উপরে হামলা চালায় বখাটে হামিদ উল্লাহ ও তার কথিত কাবিন ছাড়া বউয়ের নেতৃত্বে ঝগড়াটা নারীর দল।

আমি এই নারকীয় হামলার বিচার চাই ঘটনার বিষয়ে সাংবাদিক ছিদ্দিক আহমদ জানান আমি বেশি কিছু বলব না আমার পরিবার পরিজন নিয়ে বনাকাটার মত একটি অজপাড়া গাঁয়ে বসবাস করে আসতেছি স্থানীয় বখাটে হামিদ সহ আর বেশ কিছু এলাকার চিহ্নিত মাদকাসক্ত কিশোর গ্যাং বাহিনীর সদস্য যুবক মিলে আমার মেয়েকে স্কুল যাওয়া আসার পথে ইভটিজিং করে আসছিল।

এ অন্যায় অপরাধ এর প্রতিবাদ করায় এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সালিশকারদের অবগহিত করায় এতে বখাটে হামিদ এর বখাটেপনা চরমভাবে বেড়ে যায় এতে উত্তেজিত হয়ে আমার পরিবার ও বসত ঘরে হামলা লুটপাট ভাংচুর করে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করেছে।

প্রতিনিয়ত প্রতিমুহূর্তে হুমকি ধমকি ট্রেট দিচ্ছে হামলা করার আক্রমণ করার এমতাবস্থায় আমি আমার পরিবার পরিজন নিয়ে চরমভাবে ভীতিকর আশঙ্কাজনক নিরাপত্তাহীনতায় বসবাস করতেছি।

এ ব্যাপারে বেবী আক্তার বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় এক খানা লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগ বিষয়ে কক্সবাজার সদর থানা তদন্ত ওসি সেলিম উদ্দিন এর কাছে জানতে চাইলে বলেন- এই বিষয়ে অবহিত হয়ে তদন্ত সাপেক্ষে বখাটে কিশোর গ্যাংদের বিরুদ্ধে আইনানুগ বিহিত ব্যাবস্থা নিব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments