সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ডিমলায় অসহায় ১০০ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ মহাসড়কে চাঁদাবাজি দায়ে আটক ১১ “নো হেলমেট, নো ফুয়েল” বাস্তবায়নে মাঠে নীলফামারী জেলা পুলিশ শাহ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারপিট ফুলবাড়ীতে যাত্রা শুরু করলো ক্লিন মসজিদ টিম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ঝুঁকিপূর্ণ বটগাছ, দূর্ঘটনার আশঙ্কা নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ধুনটে গোসাইবাড়ী বাজারে অবৈধ ঘর উচ্ছেদ অভিযান ডিবি পুলিশের সফল অভিযানে সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার বকশীগঞ্জে পুকুরে ডুবে কিশোর নিহত পাবনায় অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য গ্রেপ্তার নীলফামারীতে বর্গা প্রদানকৃত জমি দখলের অভিযোগ, গ্রেপ্তার-২ বহুল আলোচিত জয়পুরহাটের বুলু মিয়া হত্যা মামলায়- ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ফুলবাড়ী খাদ্য গুদামে ইরি বোরো ধান ও চাউল সংগ্রহ শুরু প্রার্থীর অভিযোগে রায়পুর উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন জলঢাকায় অগ্নিকান্ড- ঘরসহ নগদ টাকা পুড়ে ছাই জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো- লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব নড়াইলে প্রতারণা মামলার আসামি গ্রেফতার ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসনের ২৫২ বছরে পদার্পণ

আ’লীগ নেতার সাথে সংঘর্ষে ৬ পুলিশ সদস্য আহত

হাবিবুর রহমান- পীরগঞ্জ(রংপুররর) প্রতিনিধিঃ
রংপুর পীরগঞ্জে আদালতের নির্দেশ ক্রমে দ্বায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা ‘ও তার পরিবারের ধস্তাধস্তি এবং হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে নারী পুলিশসহ বাহিনীর ৬ সদস্য আহত হয়েছেন। অপরপক্ষে আহত হয়েছেন আরও ১০-১৫ জন। বুধবার শানেরহাট ইউনিয়নের পাহাড়পুর মৌজায় এ ঘটনা ঘটে। উচ্চ আদালতের নির্দেশে সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দিতে যাওয়া নিয়ে এ সংঘর্ষ হয়।

এ ঘটনায় শানেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাস্টার, তার স্ত্রী বিজলী, মেয়ে মীম আক্তার, বোন বড় পাহাড়পুর গ্রামের মোনাজ উদ্দিনের স্ত্রী মিরা বেগম, আরেক বোন প্রথমডাঙ্গা গ্রামের লালমিয়ার স্ত্রী মমতা বেগম ও নিকটআত্মীয় ধল্লাকান্দি গ্রামের রুপিয়া বেগমকে আটক করে পুলিশ। সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় গ্রেপ্তার দেখিয়ে রাতেই তাদের কারাগারে পাঠানো হয়েছে।

পল্লী বিদ্যুৎ সূত্রে জানা যায়- ২০১১ইং সাল থেকে মিজানুর পাহাড়পুর মৌজায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের একটি গভীর নলকূপ পরিচালনা করেন। কয়েক মাস আগে একই মৌজার নিজ জমিতে স্থানীয় কাজীপাড়ার রশিদ সরদার নলকূপ স্থাপনের জন্য উপজেলা সেচ কমিটির কাছে আবেদন করেন। অনুমোদনও পান। তবে অল্প দূরত্বে দুটি গভীর নলকূপ পরিচালনা সম্ভব নয় জানিয়ে মিজানুরের আবেদনের পর সেই সিদ্ধান্ত স্থগিত করে কমিটি।

কয়েক মাসেও বিষয়টি সুরাহা না হওয়ায় উচ্চ আদালতে যান রশিদ। সম্প্রতি হাইকোর্ট ১০ কার্যদিবসের মধ্যে রশিদের সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগের নির্দেশ দেন। তবে নির্দেশ অনুযায়ী রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ নলকূপে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে বাধার মুখে পড়েন। মঙ্গলবার পীরগঞ্জ থানা পুলিশসহ পল্লী বিদ্যুতের লোকজন সেখানে যান। তবে এ দিনও বাধা দেন মিজানের পরিবারের সদস্য ও স্বজনরা। এক পর্যায়ে তারা পুলিশ সদস্যদের সঙ্গে ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

এ সময় নারী পুলিশ সদস্য গোলেনুর ও জান্নাতুল আহত হন। পরে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে পুলিশের নায়েক ফারুক উজ জামান, কনস্টেবল তারেক, কামরুল, আরিফুল আহত হন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান- হাইকোর্টের নির্দেশ পালনে পল্লী বিদ্যুতের আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে যায়। ওই সময় মিজান ও তার পরিবারের লোকজন হাইকোর্টের আদেশ পালনে বাধা দিয়ে মারমুখী আচরণ করে।

পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান বলেন- ১০ কার্যদিবসের মধ্যে হাইকোর্টের আদেশ পালনের বাধ্যবাধকতা ছিল। বিদ্যুৎ সংযোগ দিতে বাধার সম্মুখীন হওয়ায় পুলিশের সহায়তা চাওয়া হয়েছিল।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com