শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পুঠিয়ায় পূর্ব শত্রুতা জেরে মসজিদের ইমামকে কুপিয়ে হত্যার চেষ্টা নড়াইলের মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার পীরগ‌ঞ্জ আবু সাঈদের দাফন সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির ছাত্রীর নিহত কোটা আন্দোলনে নিহত সাঈদের বাড়িতে শোকের ছায়া মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের দাবি নতুনধারার নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ফুলবাড়ীতে ধানের বীজ খাওয়াকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় পিতা পুত্রসহ আহত ৩ স্ত্রীর আত্মীয় মন্ত্রী! প্রশ্নফাঁস কেলেংকারীতে জামাই গ্রেপ্তার পঞ্চগড়ে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ি গ্রেপ্তার নড়াইল কালিয়া সার্কেলে নতুন সহকারী পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা ফুলবাড়ীর বাজিতপুর আবাসন প্রকল্পের বাড়িতে রাস্তা না থাকায় যেতে পারছেনা ১৪টি পরিবার নড়াইলে ইয়াবাসহ একজন আটক পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ এর পুরষ্কার বিতরণী ডিমলায় এমপি’র ঐচ্ছিক তহবিল থেকে নগদ অর্থ ও চেক বিতরণ পুঠিয়া “সাংবাদিক সমাজ” এর সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময় পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও বীজ উৎপাদন প্রশিক্ষণ

রংপুরে মামলাবাজের হাতে জিম্মি শিক্ষক পরিবার

হারুন-অর-রশিদ- বিশেষ প্রতিনিধিঃ
রংপুর মহানগরীর ৩০নং ওয়ার্ড নাছনিয়া আমবাড়ী এলাকার মৃতঃ আব্দুস সাত্তারের স্ত্রী হাছনে আরা এবং তার দুই কন্যা রশিদা ও রাশিদা গত ২০১০ইং সালে উত্তরাধিকার সূত্রে মৌখিক বাটোয়ারার মাধ্যমে ৯১ শতাংশ সম্পত্তির মালিক হন।

তৎকালীন সময় রাষ্ট্রীয় বিধি মোতাবেক সেই সম্পত্তি সমসাময়িক বাজার দর অনুযায়ী ১৩ লাখ পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে হাছনে আরা এবং তার দুই কন্যা রশিদা ও রাশিদা বিক্রি করে দেন আব্দুস সালাম মাস্টারের নিকট।

দীর্ঘ এক যুগেরও অধিক সময় ধরে বর্তমান মালিক আব্দুস সালাম মাস্টার উক্ত জমি ভূমি আইনানুযায়ী খাজনা ও খারিজ করে ভোগ দখল করে আসছে। ইতোমধ্যে আব্দুস সালাম মাস্টার মারা যাওয়ার পর কিছুদিন ধরে হাছনে আরা গং উক্ত জমির উপর নিজ মালিকানা দাবী করছে এবং বিভিন্নভাবে মৃতঃ সালাম মাস্টারের স্ত্রী রওশন আরা বেগম ও তার পরিবারের নিকট জমি ছেড়ে দেয়ার জন্য চাপ সৃষ্টি করছে, ভাড়াটে লোকজনের মাধ্যমে ও জামাতা দিদারের কুটকৌশলে রওশন আরা বেগম ও তার পরিবারের সদস্যদের উপর প্রাণ নাশের হুমকীসহ মিথ্যা মামলা আনয়ন করে হেনস্তা করার কাজে লিপ্ত আছে।

সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে- হাছনে আরা, তার দুই কন্যা ও ছোট মেয়ের স্বামী সকলেই মামলাবাজ ব্যক্তি বটে। তারা এলাকায় সন্ত্রাস ও অশান্তি সৃষ্টি করেই চলেছে। তারা এলাকায় সামাজিকভাবে কারো সাথে মিলেমিশে চলতে পারে না।এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, উক্ত জমি বাজারমূল্যে ক্রয় করেছেন সালাম মাস্টার এবং আমরা এলাকাবাসী স্বাক্ষী হিসেবে আপনাদের জানাচ্ছি।

এলাকাবাসী অভিযোগ করে বলেন- হাছনে আরার জামাতা ছোট মেয়ে রশিদার স্বামী দিদারের হীনস্বার্থ চরিতার্থের জন্যই আজকে, আমাদের সমাজের সর্বজন শ্রদ্ধেয় মরহুম সালাম মাস্টারের মতো একজন গুণীব্যক্তির মৃত্যুর পর তার বিধবা স্ত্রী ও এতিম ছেলেটার প্রতি চরম অন্যায় অবিচার করছে।

সালাম মাস্টার মারা গেছেন আজ প্রায় ৯ বছর। খুব অল্প বয়সেই চলে গেছেন লোকটা, মৃত্যু ব্যক্তির নামে মিথ্যা বলা উচিৎ নয়, তবে তিনি অল্প বয়সেই মানুষের জন্য এবং নিজের পরিবারের জন্য যা করেছেন সেটা অবশ্যই প্রসংশার দাবী রাখে।

কিন্তু তার হঠাৎ চলে যাওয়াকে পুঁজি করে, জমি বিক্রেতাগণ একটি কুচক্রী মহলের কুপরামর্শে আজ তার পরিবারের প্রতি অনৈতিক আচরণ করছে। মরহুম আ: সালাম মাস্টারকে আমাদের এলাকার সর্বস্তরের মানুষ একজন ভালো মানুষ হিসেবে জানেন। হাছনে আরার জামাতা দিদার এই এলাকার একজন চিহ্নিত বখাটে এবং মামলাবাজ।

শৈশবকাল থেকেই বেশ বেপরোয়া জীবন যাপন করে এই দিদার, তার অপতৎপরতার আগ্রাসন থেকে রেহাই পায়নি তার জন্মদাতা মা-বাবা এবং আপন বড় ভাই বাশার ও তালেব। ইতিপূর্বে এই দিদার তার বাবা মাকে নানাবিধ হয়রানি করেছেন। যার ফলে দিদারের পিতা তার জীবনের শেষ প্রান্তে এসে নিজ বাড়িতে পর্যন্ত থাকতে পারেনি।

এই দিদারের জ্বালায় অতিষ্ঠ হয়ে অনত্র গিয়ে বৃদ্ধ বয়সের শেষ দিনগুলো কাঁটিয়েছেন। দিদার এতোটাই বেপরোয়া ছিল, যার কারণে তার বাবা আব্দুল খালেক হুজুর গ্রামবাসীর নিকট ওসিয়ত করে যান। তিনি মারা গেলে তার ছেলে দিদার যেন তার লাশ দেখতে না পারে, এমনকি জানাযায় শরীক হওয়া এবং মাটি পর্যন্ত দিতে বারণ করেন তার বাবা।

বর্তমানে এই দিদারের কালো থাবায় উক্ত পরিবারটি চরম উৎকন্ঠায় দিনাতিপাত করছে। মরহুম আঃ সালাম মাষ্টারের বিধবা স্ত্রী রওশন আরা বেগম এতিম তিন সন্তানকে নিয়ে বেশ হতাশায় নিমজ্জিত হয়ে পড়েছেন।

তার একটাই ভয় কখন কোন সময় বিনা কারণেই তাদের নামে দায়ের হয় মিথ্যা মামলা? কখন পুলিশ এসে দাঁড়িয়ে থাকে দরজায়। এর আগে একটি মিথ্যা মামলার নোটিশ গায়েব করে রেখে ওয়ারেন্ট বের করে এই দিদার।

এলাকাবাসী অভিযোগ করে বলেন- আমাদের এলাকার শান্তিপ্রিয় মানুষ এই দিদারের অপতৎপরতাকে ভিষণ ভয় করে, কিছুদিন আগেও দিদার নিজের শরীরের বিভিন্ন যায়গায় ব্যাটারির এসিড অথবা চোত্তা পাতা লাগিয়ে দাগ করে অন্যের নামে মামলা দিয়েছে। কখন কোথায় কিভাবে কি করছে এই দিদার তার কোন ইয়ত্বা নেই, তাই এলাকাবাসী বড়ই হতবাক, দিদারের এই কর্মকান্ডে।

এলাকাবাসী চায় এই মামলাবাজ দিদারের হাত থেকে ওই পরিবারটির উপর যেন এ ধরনের মিথ্যা মামলা না হয়, এবং অত্র এলাকায় সাধারণ মানুষের মাঝে শান্তি ফিরে আসুক এবং ওই পরিবারের যাবতীয় মিথ্যা মামলা থেকে মুক্তি পেয়ে তাদের ক্রয়কৃত সম্পত্তির উপর বেআইনি হস্তক্ষেপ বন্ধ হোক।

বিস্তারিত থাকছে পরবর্তী পর্বে…

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com