শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
গাজীপুরের টঙ্গীতে তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরি কুখ্যাত মাদক ব্যবসায়ী সম্রাট আবির র‌্যাবে হাতে গ্রেফতার ডোমারের ফার্মহাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার জলঢাকায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন জলঢাকায় নবনির্বাচিত মেয়রের দ্বায়িত্ব গ্রহন জলঢাকায় কৈমারী ইউনিয়ন পরিষদ ও ভাওয়াইয়া একাডেমির কার্যক্রম পরিদর্শন বেঞ্চ এবং বারের সুসম্পর্কের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হতে পারে- প্রধান বিচারপতি নীলফামারীতে অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভষ্মীভূত ধুনটে পৌর জাতীয় আদিবাসীর বিশেষ বর্ধিত সভা বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন নজরুল ইসলাম সাত্তার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত পীরগঞ্জের উপজেলা নির্বাচনের পরিবেশ পরিস্থিতি নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার ফুলবাড়ীর আলাদীপুর ইউপিতে নিরাপদ সবজি উৎপাদন যুক্ত প্রদর্শনী মাঠ দিবস

সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ মুক্তিযোদ্ধার জমি ক্রয় করে বিপাকে কছির উদ্দিন

মোস্তফা মিয়া- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জ উপজেলার পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার কেশবপুর গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের জমি ক্রয় করে বিপাকে পড়েছেন জমি ক্রেতা জনৈক কছির উদ্দিন। তাই তিনি এর প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও এখন আশানুরুপ ফল পাননি । অনেকটাই হতাশ হয়ে পড়েছেন কছির উদ্দিন।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা গেছে- ১৯৭১ইং সনে মহান স্বাধূনতা যুদ্ধে মিঠাপুকুর উপজেলার কেশবপুর গ্রামের শ্রী কৈলাশ চন্দ্রের পিতা উমাকান্ত বর্মন ও কামা শ্রী রুহিনী কান্ত বর্মন শহীদ হন। মৃত্যুও পুর্বে তাহারা তাহাদের পৈত্রিক মালিকানাধীন ০৫ খতিয়ান ভুক্ত ৫টি দাগের বাস্ত ভিটা সহ মোট জমি ৪ একর ৫০ শতাংশ জমি কেশবপুর গ্রামের আবেদ আলীর পুত্র কছির উদ্দিনের নিকট দলীল মুলে হস্তান্তর করেন।

অথচ একই গ্রামের প্রভাবশালী আঃ জব্বার মিয়ার পুত্র আঃ খালেক গং উল্লেখিত জমি দীর্ঘ দিন ধরে ভুয়া দলীল মুলে ভোগদখল করে আসছেন। কছির উদ্দিনের দাবী অনুযায়ী তিনি প্রকৃত ক্রেতা হিসাবে দলীল মুলে উক্ত জমি তার দাবী করার কারনে জব্বার গং কছির উদ্দিনকে বিভিন্ন ষড়যন্ত্র মুলক মামলায় ফাসিয়ে হয়রাণী করে আসছেন। যদিও একাধিক মামলা থেকে কছিন উদ্দিন অব্যহতি পেয়েছেন।

এ সব মামলায় কছির উদ্দিনকে দুর্বল করতে না পেরে জব্বার গং উমাকান্ত বর্মন ও রুহিনী কান্ত বর্মনকে জমি দাতা দেখিয়ে কেশবপুর মৌজার ৩২৭০, ১৫৪৭৩ ও ৩৫২৭১ নম্বর সহ পৃথক ৬টি ভুয়া দলীল তৈরী করে জোড় পুর্বক কছির উদ্দিনের ক্রয়কৃত জমি ভোগ দখল করে আসছেন। তাই কছির উদ্দিন এ ঘটনার প্রতিকার চেয়ে সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। অথচ আজও কোন প্রতিকার পাননি।

সংবাদটি শেয়ার করুনঃ

১৬

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com