রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পলোগ্রাউন্ডে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু

নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্টগ্রাম শুরু হয়েছে ৩০তম মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। আগামী ১৬ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে এ মেলার উদ্বোধন করা হবে। চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারও মেলায় ভারত, থাইল্যান্ড, ইরান বিভিন্ন স্টলে পণ্য প্রদর্শন করবে।

মঙ্গলবার ১৪ই ফেব্রুয়ারি দুপুরে নগরীর আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের এসব তথ্য জানায় চেম্বার নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম চেম্বারের সভাপতি ও মেলা কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম বলেন- ১৯৯৩ইং সাল থেকে এ মেলায় আয়োজন করে আসছি। এ মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সাথে বিভিন্ন প্রতিষ্ঠিত গ্রুপ তাদের পণ্য প্রচারে বিভিন্ন প্যাভিলিয়ন সাজাবেন। মেলায় আমরা বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপন করেছি। এখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী, মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন বই ও প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা করেছি। আগামী ১৬ই ফেব্রুয়ারি আমরা মেলার উদ্বোধন করা হবে।

তিনি বলেন- মেলায় বিদেশি পণ্য প্রদর্শনের চেষ্টা আমাদের সব সময় থাকে। তবে এটা অত্যন্ত কঠিন কাজ। তবুও আমরা প্রতিবছর চেষ্টা করি দেশি পণ্যের পাশাপাশি বিদেশি পণ্য রাখতে। এবার ভারত, থাইল্যান্ড ও ইরান বিভিন্ন স্টলে তাদের পণ্য প্রদর্শন করবে।সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১৬ই ফেব্রুয়ারি রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে প্রায় ৪ লক্ষ বর্গফুট জায়গা নিয়ে এ মেলার আয়োজন করা হয়েছে। ওই দিন বিকেল তিনটায় মেলার উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদ।

মেলায় ২০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল, ৩টি আলাদা জোন নিয়ে ৪০০টি স্টলে ৩০০ এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এবারের মেলায় নিজস্ব পণ্য নিয়ে ভারত, থাইল্যান্ড ও ইরান বিভিন্ন স্টলে তাদের পণ্য প্রদর্শন করবে।মেলায় দর্শনার্থীদের সুবির্ধার্থে একটি তথ্যকেন্দ্র চালু থাকবে।

মেলা প্রাঙ্গণে পুলিশ বাহিনী তিন শিফটে বিভক্ত হয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিরাপত্তা কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। মেলা প্রাঙ্গণে সুদক্ষ প্রাইভেট সিকিউরিটির সদস্যরা ২৪ ঘন্টা নিরাপত্তার দায়িত্বে থাকবেন। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মেলার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে মেলায় ফায়ার সার্ভিসের একটি টিম সবসময় মেলা প্রাঙ্গণে উপস্থিত থাকবে।

শিশুদের বিনোদনের জন্য মাঠের দক্ষিণ পাশে বিনোদনকেন্দ্র স্থাপন করা হয়েছে। মেলায় ফোয়ারা সম্বৃদ্ধ ১২ হাজার ৩২০ বর্গফুট জুড়ে একটি ওপেন প্লাজা রাখা হয়েছে। মেলার মাঠের উত্তর-পশ্চিম কর্ণারে পুরুষদের জন্য বিশাল জায়গাজুড়ে মসজিদ ও দক্ষিণ-পূর্ব কর্ণারে মহিলাদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা করা হয়েছে।প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা।

প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। তবে প্লে থেকে ৭ম শ্রেণির ছাত্র-ছাত্রীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেলার চেয়ারম্যান ও চেম্বারের পরিচালক একেএম আকতার হোসেন, পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com