বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি

নাটোরে র‍্যাবের অভিযানে আন্তঃজেলা সংঘবদ্ধ, অজ্ঞান, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ভেজাল পণ্য, চোলাই মদসহ ছিনতাইকারী এর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল ৮ই আগস্ট ২০২২ইং তারিখ দিবাগত-রাত ১১টা ৫০ ঘটিকায় বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার সদর থানাধীন বড় হরিশপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক, সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে আন্তঃজেলা সংঘবদ্ধ মলম, অজ্ঞান পার্টি ও ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন।

অভিযান চলাকালীন সময় মূলহোতাসহ যেই ৪ আসামীকে গ্রেফতার করা হয়েছে তারা হলো- ১। মোঃ ফুল মিয়া(৪৮), পিতা- মৃত আঃ সামাদ, সাং- আব্দুল্লাহপুর, থানা- মিঠাপুকুর, জেলা- রংপুরসহ সদস্য ২। মোঃ সানোয়ার হোসেন(৫৩), পিতা- মৃত মোবারক হোসেন, সাং-কৃষ্ণপুর, থানা- বাগাতিপাড়া, জেলা- নাটোর, ৩। মোঃ আলমগীর(৪৬), পিতা- মৃত আঃ জব্বার, সাং-মালিপাড়া, উভয় থানা ও জেলা-পঞ্চগড়, ৪। মোঃ আঃ রাজ্জাক(৫০), পিতা- মৃত মীর আলী, সাং-বেকারকোনা, থানা- মধুপুর, জেলা- টাঙ্গাইল।

এসময় তাদের নিকট হতে যথাক্রমে, (ক) চেতনানাশক ঔষুধ- ৫০ পিস, (খ) সুইচ গিয়ার চাকু- ২টি, (গ) চাকু- ১টি, (ঘ) মোবাইল- ৪টি, (ঙ) সীমকার্ড- ৬টি, (চ) মেমোরী কার্ড- ২টি, (ছ) ছিনতাইকৃত নগদ টাকা- ১৪১২০/- (চৌদ্দ হাজার একশত বিশ) টাকা, (জ) ঔষুধ মিশ্রিত বিস্কুট- ২ প্যাকেট জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সকলেই একটি সংঘবদ্ধ আন্তঃজেলা মলম, অজ্ঞান ও ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য।

গ্রেফতারকৃত আসামীগণ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার গণপরিবহন অথাৎ যাত্রীবাহী বাস বা ট্রেনে যাত্রী ছদ্মবেশে ভ্রমন করে এবং পরস্পর যোগসাজসে ঐ পরিবহনের বিশেষ কোন যাত্রীকে টার্গেট করে আলাপ চারিতার মাধ্যমে বন্ধুত্ব বা সখ্যতা গড়ে তুলে।

পরবর্তীতে কৌশলে চেতনানাশক ঔষুধ মিশ্রিত বিস্কুট বা পানি অর্থাৎ বিভিন্ন ধরনের খাবার খাইয়ে অজ্ঞান করে এবং প্রয়োজনে দেশীয় অস্ত্র ব্যবহার করে ভয়ভীতি প্রদর্শন করে উক্ত যাত্রীর টাকা পয়সা স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে কৌশলে ঐ পরিবহন হতে সটকে পড়ে। ফলে অনেক অজ্ঞানের স্বীকার ভূক্তভোগী যাত্রীর গুরুতর অসুস্থ্যসহ মৃত্যু ঘটনা ঘটেছে।

আটককৃত আসামীদের বিরুদ্ধে পূর্বে বাংলাদেশের বিভিন্ন জেলায় ছিনতাই, চুরি ও হত্যা মামলা রয়েছে। এ ঘটনায় নাটোর জেলার সদর থানায় পেনাল কোড আইনের ৩২৮/৩৯৩/৩৪ ধারায় মামলা রুজু করার করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে নাটোরে র‍্যাব-৫ এর অভিযানে আন্তঃজেলা সংঘবদ্ধ, অজ্ঞান, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের ০৪ সদস্য গ্রেফতারের বিষয়টি আজ মঙ্গলবার ৯ই আগষ্ট ২০২২ইং সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয়- দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com