সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ডিমলায় অসহায় ১০০ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ মহাসড়কে চাঁদাবাজি দায়ে আটক ১১ “নো হেলমেট, নো ফুয়েল” বাস্তবায়নে মাঠে নীলফামারী জেলা পুলিশ শাহ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারপিট ফুলবাড়ীতে যাত্রা শুরু করলো ক্লিন মসজিদ টিম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ঝুঁকিপূর্ণ বটগাছ, দূর্ঘটনার আশঙ্কা নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ধুনটে গোসাইবাড়ী বাজারে অবৈধ ঘর উচ্ছেদ অভিযান ডিবি পুলিশের সফল অভিযানে সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার বকশীগঞ্জে পুকুরে ডুবে কিশোর নিহত পাবনায় অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য গ্রেপ্তার নীলফামারীতে বর্গা প্রদানকৃত জমি দখলের অভিযোগ, গ্রেপ্তার-২ বহুল আলোচিত জয়পুরহাটের বুলু মিয়া হত্যা মামলায়- ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ফুলবাড়ী খাদ্য গুদামে ইরি বোরো ধান ও চাউল সংগ্রহ শুরু প্রার্থীর অভিযোগে রায়পুর উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন জলঢাকায় অগ্নিকান্ড- ঘরসহ নগদ টাকা পুড়ে ছাই জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো- লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব নড়াইলে প্রতারণা মামলার আসামি গ্রেফতার ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসনের ২৫২ বছরে পদার্পণ

উদ্বোধনের অপেক্ষায় নীলফামারীর ৬টি প্রাথমিক বিদ্যালয়ের দৃষ্টি নন্দন ভবন

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে নীলফামারী সদর উপজেলার ছয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দৃষ্টি নন্দন নতুন ভবন। ভবন নির্মানের ফলে জরাজীর্ণ, টিনের ছাউনি দিয়ে গড়া প্রাথমিক বিদ্যালয়গুলো পেয়েছে নতুন রুপ। বিদ্যালয়ের নতুন ভবনগুলো হস্তান্তর হলে দূর শ্রেণিকক্ষ সঙ্কট ও সৃষ্টি হবে শিক্ষার জন্য সুষ্ঠু সুন্দর ও গোছালো পরিবেশ। ৪ কোটি ৭৯লাখ ৭০ হাজার ৩৮টাকা ব্যয়ে এসব বিদ্যালয়ের ভবন নির্মানের কাজ বাস্তবায়ন করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর এর প্রত্যক্ষ দিক নির্দেশনায় সিনিয়র সহকারী প্রকৌশলী সাইফুল ইসলামের নজরদারিতে ও সদর উপজেলা প্রকৌশলী নুর উদ্দিন আহমেদ’র তত্ত¡বধানে কাজের গুনগতমান বজায় রেখে বাস্তবায়িত হয়েছে দৃষ্টিনন্দন ভবন নির্মানের কাজ। প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতী শিক্ষার্থীদের জন্য নতুন ভবন নির্মাণে সরকারের উদ্যোগকে ধন্যবাদ জানায় শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও সাধারণ মানুষ।

সদর উপজেলা প্রকৌশল অফিস সূত্র জানায়- ‘চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৪) প্রকল্পের আওতায় বাস্তবায়িত বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের কাজ। প্রতিটি বিদ্যালয়ে ৪ থেকে ৫টি শ্রেণিকক্ষসহ বহুতল ভিত সম্পন্ন দ্বিতল ভবন নির্মাণ করা হয়েছে। ৪৮ লাখ ৭৯হাজার ৮৮২ টাকা ব্যায়ে নির্মিত হয় খালিসা পচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন। ৭৩লাখ ৬১হাজার ৭৬৬টাকা ব্যায়ে নির্মিত হয়ে সিংদই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন। ৭১লাখ ৮৮হাজার ৭২৯টাকা ব্যায়ে নির্মিত হয় নগর দারোয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন। ৫৮লাখ ৪৩হাজার ৮২৫টাকা ব্যায়ে নির্মিত হয় ১নং রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭১লাখ ৮৪হাজার ২৮৭টাকা ব্যায়ে নির্মিত হয় আরাজী দলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭৩লাখ ৭২হাজার ৯২২টাকা ব্যায়ে নির্মিত হয় দক্ষিন চওড়া সবুজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৮১লাখ ৩৮হাজার ৬২৭টাকা ব্যায়ে নির্মিত হয় ২নং দারোয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন।

সদর উপজেলা প্রকৌশলী নূর উদ্দিন আহমেদ বলেন- ‘চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৪) প্রকল্পের আওতায় উপজেলায় নয়টি বিদ্যালয়ের দৃষ্টিনন্দন ভবন নির্মান কাজের মধ্যে ইতোমধ্যে ৭টি ভবনের নির্মান কাজ সম্পন্ন হয়েছে ও দুইটি বিদ্যালয়ের নির্মান কাজ চলছে। জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর এর দিক নির্দেশনায় কড়া নজরদারির মাধ্যমে গুনগত মান নিশ্চিত করে নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে। নির্মান কাজ সম্পন্ন হওয়া ৭টি বিদ্যালয়ের মধ্যে একটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বাকি ছয়টি বিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধনের প্রস্তুতি আমরা নিয়েছি। অতিশীঘ্রই এই বিদ্যালয়ের নতুন ভবনগুলো হস্তান্তর করা হবে।

জানতে চাইলে জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর বলেন- ‘প্রাথমিক শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের অবদান অনস্বীকার্য। বিদ্যালয়গুলো আধুনিয়কায়নের জন্য জরাজীর্ণ ভবন, টিনের ছাউনি দিয়ে গড়া ভেঙ্গে নির্মান করা হয়েছে দৃষ্টিনন্দন ভবন। এই ভবনগুলোর মাধ্যমে বিদ্যালয়গুলোতে দূর হয়েছে শ্রেণিকক্ষ সঙ্কট ও সৃষ্টি হয়েছে বিদ্যালয়ে পাঠদানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ। যার ফলে দেশে শিক্ষার হার দ্রæত বৃদ্ধি পাচ্ছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com