বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রংপুরে এইচপিভি টিকাদান উপলক্ষে সিভিল সার্জনের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে রাতের আঁধারে কবরস্থান থেকে কঙ্কাল চুরি কিশোরগঞ্জে মার্কেটে ভয়াবহ আগুনে ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে প্রশিক্ষণ প্রদান কিশোর অপরাধ প্রতিরোধ ও মাদকমুক্ত সমাজ গঠনে সভা ঠাকুরগাঁও জেলাকে স্মার্ট ও আধুনিক করতে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় রংপুরে অবৈধভাবে গাছ বিক্রি করে আত্মসাৎ করার অভিযোগ রাজশাহী মহানগরীতে শুটারগান ও দেশীয় অস্ত্র উদ্ধার লক্ষ্মীপুরে সুপারী পাড়তে বাধা দিলে বাগান মালিকে মারধর বিশ্ব শেফ দিবসে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার রংপুরে বৈষম্য বিরোধী সাংবাদিক নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ কুমিল্লায় র‌্যাব-১১’র অভিযানে গাঁজা’সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাণীশংকৈল পুরাতন প্রেসক্লাব এর আহবায়ক কমিটির ক্ষমতা হস্তান্তর কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার পল্লী বিদ্যুত লক্ষ্মীপুরের ডিএজিম গ্রেফতার দীর্ঘ দেড় যুগ পর ফুলবাড়ীতে বিএনপি’র বর্ধিত সভা কুমিল্লায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার সাজাপ্রাপ্ত ২ আসামী গ্রেফতার ঠাকুরগাঁও-এ প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা

ডিমলায় “জাতীয় বীমা দিবস”-২০২৪ উদযাপন

আলমগীর ইসলাম- ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ
সারা দেশে পঞ্চমবারের মতো এবারও বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে জাতীয় বীমা দিবস৷ “করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যে নীলফামারীর ডিমলায় জাতীয় বীমা দিবস উদযাপন করা হয়েছে।

ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে শুক্রবার (১ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিমলা উপজেলা পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড কার্যালয়ে ফিরে এসে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী।

এসময় সভাপতি বলেন, বীমা হল নির্দিষ্ট অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালের সম্ভাব্য ক্ষয়ক্ষতির ঝুঁকি কোন প্রতিষ্ঠানকে স্থানান্তর করা। দেশের দুই কোটি মানুষ বিভিন্ন ধরনের বীমার আওতায় রয়েছেন।

এছাড়াও র‍্যালী ও আলোচনায় অংশ গ্রহণ করেন, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড নীলফামারী উত্তর ডিমলা সার্ভিস সেল ডিপুটি জেনারেল ম্যানেজার ইনচার্জ মোঃ লাভলু হোসেন, এজিএম জাহিদুল ইসলাম জাদু, আশরাফ আলী, ও ব্রাঞ্চ ম্যানেজার আফজাল হোসেন বাবলু, সমেলা বেগমসহ পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এর সকল কর্মীবৃন্দ।

দিবসটিতে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড নীলফামারী উত্তর ডিমলা সার্ভিস সেল ডিপুটি জেনারেল ম্যানেজার ইনচার্জ মোঃ লাভলু হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন বীমা কোম্পানী তাদের স্ব-স্ব ব্যানারে অংশ গ্রহণ করেন।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৬০ সালের পহেলা মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্সে যোগদান করেছিলেন। তারই ধারাবাহিকতায় দিনটিকে প্রতি বছর জাতীয় বীমা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেন এ খাতের উদ্যোক্তারা। সরকারও এর অনুমোদন দিয়েছে। জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা অনুরোধ জানিয়েছি, যেন অর্থ মন্ত্রণালয়সহ অন্য মন্ত্রণালয় ও সংস্থার মধ্যে সমন্বয় করে অতি দ্রুত আইডিআরএ কে পূর্ণমাত্রায় কার্যকর করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com