সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ডিমলায় অসহায় ১০০ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ মহাসড়কে চাঁদাবাজি দায়ে আটক ১১ “নো হেলমেট, নো ফুয়েল” বাস্তবায়নে মাঠে নীলফামারী জেলা পুলিশ শাহ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারপিট ফুলবাড়ীতে যাত্রা শুরু করলো ক্লিন মসজিদ টিম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ঝুঁকিপূর্ণ বটগাছ, দূর্ঘটনার আশঙ্কা নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ধুনটে গোসাইবাড়ী বাজারে অবৈধ ঘর উচ্ছেদ অভিযান ডিবি পুলিশের সফল অভিযানে সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার বকশীগঞ্জে পুকুরে ডুবে কিশোর নিহত পাবনায় অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য গ্রেপ্তার নীলফামারীতে বর্গা প্রদানকৃত জমি দখলের অভিযোগ, গ্রেপ্তার-২ বহুল আলোচিত জয়পুরহাটের বুলু মিয়া হত্যা মামলায়- ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ফুলবাড়ী খাদ্য গুদামে ইরি বোরো ধান ও চাউল সংগ্রহ শুরু প্রার্থীর অভিযোগে রায়পুর উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন জলঢাকায় অগ্নিকান্ড- ঘরসহ নগদ টাকা পুড়ে ছাই জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো- লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব নড়াইলে প্রতারণা মামলার আসামি গ্রেফতার ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসনের ২৫২ বছরে পদার্পণ

নীলফামারীতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার এক হাজার ২০৫টি পরিবার

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাকা ঘর পেতে যাচ্ছে নীলফামারীর অসহায় এক হাজার ২০৫ পরিবার। আগামী ২৫শে এপ্রিল মঙ্গলবার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এই পাকা ঘরগুলো ওই সকল পরিবার পেতে যাচ্ছে। সোমবার ২৫শে এপ্রিল দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

তিনি জানান- মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় নীলফামারীর নবনির্মিত পাকা ঘরগুলো অসহায় পরিবারগুলোর মাঝে তুলে দিবেন। জেলার ৬ উপজেলায় তৃতীয় পর্যায়ে ১ হাজার ২০৫টি পরিবারের জন্য ঘর বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে সদরে ২৬০টি, ডোমারে ৮০টি, ডিমলা ৩২৩টি, জলঢাকায় ২৮০টি, কিশোরগঞ্জে ১৭৭টি ও সৈয়দপুরে ৮৫টি পরিবার ঘর পাচ্ছে।

তিনি বলেন, ইতোমধ্যে ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বৃহৎ এ কর্মযজ্ঞে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা ষাটোর্দ্ধ প্রবীণ ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। খাস জমিতে ব্যারাক নির্মাণের মাধ্যমে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান করে একক গৃহ নির্মাণ করা হয়েছে। ৩৯৪বর্গফুটের একক গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ২লাখ ৪০ হাজার টাকা। নির্মিত গৃহসমুহে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হয়েছে। দুই কক্ষবিশিষ্ট সেমি পাকা ঘরে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে।

সংবাদ সম্মেলন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোজাম্মেল হক রাসেল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ সহ আরো অনেকে।

উল্লেখ্য যে, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নীলফামারী জেলায় ১ম পর্যায়ে ৬৩৭টি এবং ২য় পর্যায়ে ১২৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com