বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ডিমলায় সরকারি কাজে বাধা, সংবাদ সম্মেলন দাবি পওর বিভাগের রাণীশংকৈলে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দু’ই জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা পুরস্কার বিতরণ রাণীশংকৈলে আগুনে পুড়ে কৃষকের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নড়াইল সরকারি মহিলা কলেজে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পীরগঞ্জে মাদক, জুয়া ও ওয়ারেন্টভূক্ত আসামিসহ আটক ৮ পীরগঞ্জে হাড়িয়ে যাওয়া শিশুর লাশ উদ্ধার নড়াইলে ডাঃ নীহাররঞ্জন গুপ্তের নামকরণে জাদুঘরের শুভ উদ্বোধন ফুলবাড়ীতে যুবকদের হুইসেল ব্লোয়িং হিসাবে অন্তর্ভূক্তিকরণ সভা রাণীশংকৈল কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে কর্মচারীর কারাদণ্ড নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান রাণীশংকৈলে ইটের ট্রাক্টর উল্টে এক শ্রমিক নিহত রংপুরের তারাগঞ্জে “ভূমি সেবা সপ্তাহ”-২৪ শুরু, চলবে ১৪ জুন পর্যন্ত লক্ষ্মীপুরে অবাধে ভারতীয় চিনি আসছে, প্রশাসনের নেই বাজার মনিটরিং বড় কিন্তু অপরিকল্পিত বাজেট জনবান্ধব হবে না- নতুনধারা লক্ষ্মীপুরে অর্ধশতাধিক স্থানে বসছে কোরবানির পশুর হাট রাণীশংকৈলে নিজ দোকানে গলায় ফাঁস দিয়ে ব্যবসায়ির আত্মহত্যা জলঢাকায় বদ্ধভূমি রক্ষায় তিস্তা সেচ ক্যানেলে ব্রীজ দাবি রাজশাহীতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

শিক্ষার্থীদের উপস্থিতি নেই হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিন দিন প্রাইমারি স্কুলের প্রতি অনীহা বাড়ছে শিক্ষার্থীদের, প্রাইমারির পাশেই বিভিন্ন জায়গায় কিন্ডার গার্টেন স্কুলগুলোতে দেখা মিলছে প্রচুর শিক্ষার্থীর অথচ সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা এবং দৃষ্টিনন্দন ভবন থাকলেও প্রাইমারিতে যেতে অনিহা প্রকাশ করছে শিক্ষার্থীরা। এমনটিই ঘটেছে পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউনিয়নের ধূলাউদাল মোড়ে অবস্থিত হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় প্রথম শ্রেণীতে ছাত্রের উপস্থিতি ৬ জন, দ্বিতীয় শ্রেনীতে ছাত্রের উপস্থিতি পাঁচজন, এলাকার একাধিক সুত্রে জানা গেছে এভাবেই তৃতীয়, চতুর্থ, এবং পঞ্চম শ্রেণীতে পাঁচ ছয় জন করে শিক্ষার্থী উপস্থিত থাকেন। খাতা-কলমে প্রথম শ্রেণীতে ১৩ জন, দ্বিতীয় শ্রেনীতে ১৫ জন, তৃতীয় শ্রেণীতে ৮ জন ,চতুর্থ শ্রেণীতে ১৩ জন, পঞ্চম শ্রেণীতে ২০ জন থাকলেও উপস্থিতি অর্ধেকেরও কম।

অত্র বিদ্যালয়ের এক শিক্ষিকার সঙ্গে কথা বলে জানা যায়, তিনি জানান স্কুলের দুই পাশে দুটি কিন্ডার গার্টেন স্কুল হওয়ায়, বাচ্চারা বেশিরভাগ সেখানেই যাচ্ছে প্রাইমারিতে আসতে চাচ্ছে না। বাচ্চা পরিবহনের জন্য তাদের গাড়ী রয়েছে যার কারণে ছোট বাচ্চাদেরকে অভিভাবকরা সেখানেই পাঠাচ্ছে।

বিদ্যালয়টিতে বর্তমানে প্রধান শিক্ষক সহ পাঁচজন শিক্ষক পাঠদান দিচ্ছেন খেলার জন্য রয়েছে বড় একটি মাঠ লেখাপড়ার জন্য সরকারিভাবে নির্মিত হয়েছে সুসজ্জিত ভবন তবুও কেন শিক্ষার্থী যাচ্ছেনা সেই প্রশ্ন থেকেই যায়। ঐ বিদ্যালয়ে দীর্ঘ ১০ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্বে বহাল রয়েছেন মোঃ রবিউল ইসলাম।

এ বিষয়ে নাম প্রকাশে এলাকার একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায় বিদ্যালয় পড়ালেখার মান ভালো না হওয়ায় শিক্ষার্থীরা কিন্ডার গার্টেন স্কুল গুলোতে ঝুঁকে পড়ছে, অভিভাবকরাও তাদের সন্তানের ভালো লেখাপড়ার জন্য বেতন দিয়ে কিন্ডার গার্টেন গুলোতে ভর্তি করাচ্ছে।

এ বিষয়ে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলাম এর সাথে ০১৭৫০৭৬৯৯৭৬ নম্বরে একাধীকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ বিষয়ে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইসমাইল হোসেনের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান বিষয়টি অবগত হলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হবে তিনি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com