শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
গাজীপুরের টঙ্গীতে তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরি কুখ্যাত মাদক ব্যবসায়ী সম্রাট আবির র‌্যাবে হাতে গ্রেফতার ডোমারের ফার্মহাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার জলঢাকায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন জলঢাকায় নবনির্বাচিত মেয়রের দ্বায়িত্ব গ্রহন জলঢাকায় কৈমারী ইউনিয়ন পরিষদ ও ভাওয়াইয়া একাডেমির কার্যক্রম পরিদর্শন বেঞ্চ এবং বারের সুসম্পর্কের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হতে পারে- প্রধান বিচারপতি নীলফামারীতে অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভষ্মীভূত ধুনটে পৌর জাতীয় আদিবাসীর বিশেষ বর্ধিত সভা বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন নজরুল ইসলাম সাত্তার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারি ভাবে ফল প্রকাশ নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত পীরগঞ্জের উপজেলা নির্বাচনের পরিবেশ পরিস্থিতি নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার ফুলবাড়ীর আলাদীপুর ইউপিতে নিরাপদ সবজি উৎপাদন যুক্ত প্রদর্শনী মাঠ দিবস

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৮ শিক্ষার্থী এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবারের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিভিন্ন মেডিকেল কলেজে চান্স পেয়েছে ৩৮ জন শিক্ষার্থী।

গতবারের তুলনায় মাত্র একজন কম উত্তীর্ণ হয়েছে এবার।গত মঙ্গলবার ৫ই এপ্রিল প্রকাশিত সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী সর্বশেষ এই তথ্য পাওয়া গেছে।

উত্তরের শিক্ষানগরী হিসেবে সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারী কারিগরি মহাবিদ্যালয় (বর্তমানে বিজ্ঞান কলেজ)। এই কলেজ থেকে বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায়ও বোর্ড সেরা ফলাফল করে।
পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল, ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য উচ্চতর পাবলিক পরীক্ষায় এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশসেরা মেধার স্বাক্ষর রেখে চলেছে।
শুধু তাই নয় বরং একসাথে অনেকে প্রায় অর্ধশত ছাত্রছাত্রী মেডিকেলে চান্স পাওয়ার মত কৃতিত্বও অর্জন করেছে। এবারও তার ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটির মেধাবীরা।

শুধু মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ৩৮ জনের মধ্যে সবচেয়ে বেশি চান্স পেয়েছে রংপুর মেডিকেল কলেজে। এখানে ভর্তির সুযোগ পাওয়া ৫ মেধাবীরা হলো সাদিয়া পুস্পিতা, বিসমে জান্নাত হিয়া, ওসওয়াতুন হাসানা, নাবিল ও সঙ্গী।

এর পরের অবস্থানেই আছে বগুড়া ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ। এই দুই প্রতিষ্ঠানে ৪ জন করে চান্স পেয়েছে। বগুড়ায় জিনাত রেহেনা ইমু, আফিয়া হুমায়রা, ফারহানা ইসলাম স্মৃতি, মাহমুদুল হাসান মাহিন এবং সোহরাওয়ার্দীতে নুসরাত জাহান, মিনহাজুল ইসলাম, হামজা ও রিশাদ।

তিনজন করে চান্স পেয়েছে কুষ্টিয়া, দিনাজপুর ও নীলফামারী মেডিকেল কলেজে। কুষ্টিয়ার ৩ জন হলো দিলরুবা আখতার, আদুরি ফারজানা তাসনিম ও রংগন। দিনাজপুরের ৩ জন সর্ণা রায়, আরাফাত আফ্রিদি রোমান ও মাহিন এবং নীলফামারী মেডিকেলের ৩ জন সাব্বির, মাহিয়া আফরোজ ও সাবরিনা সর্ণা।

ময়মনসিংহ ও সিলেট মেডিকেলের জন্য ২ জন করে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এরা হলো যথাক্রমে শাফকাত ই শিহাব তানিম ও সাদিয়া আক্তার শিমলা এবং মাহবুব ও প্রিতম কুমার রায়।

এছাড়া ১২ জন শিক্ষার্থী পৃথকভাবে ১২টি মেডিকেল কলেজে চান্স পেয়েছে। এরা হলো- ঢাকা মেডিকেলে শাহরিয়ার রাসেল।সলিমুল্লাহ মেডিকেলে জাহিদা হক, চট্টগ্রাম মেডিকেলে মেনহাজ তাবাসসুম সিথি, শের ই বাংলা মেডিকেলে রুমাইয়া বিনতে রফিক, জিয়াউর রহমান মেডিকেলে উম্মে সাদিয়া, সাতক্ষীরা মেডিকেলে রাজিউর রহমান রাজু।

কুমিল্লা মেডিকেলে আফিফা আফজাল ইজমা, পাবনা মেডিকেলে সৈরভ বিশ্বাস, মুগধা মেডিকেলে মায়িশা জান্নাত শাম্মিত, পটুয়াখালী মেডিকেলে আতিকা ইয়াসমিন অগ্নি, ফরিদপুর মেডিকেলে ইমরুল কায়েস ইমন এবং জামালপুর মেডিকেলে জিম।

উল্লেখিত শিক্ষার্থীদের এমন সাফল্যের জন্য সৈয়দপুর সরকারী বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম ফারুকসহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাধায়ক (ডিএসডাব্লু) সাদেকুর রহমান, রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান এবং রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীমহল শুভেচ্ছ ও অভিনন্দন জানিয়ে তাদের সকলের উজ্জ্বল ভবিষ্যৎ আরও সাফল্যমণ্ডিত হোক এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

১৬

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com