শনিবার, ২২ Jun ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রংপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ঈদ ক্রিকেট ফেস্টিভ্যাল সম্পন্ন রাণীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭’র প্রস্তুতি সভা পশুর হাটে অতিরিক্ত টোল আদায় অন্যায়ভাবে দিনমজুরকে কারাদন্ড- এসিল্যান্ড বদলী পাবনায় ট্রেনে কাটা পড়ে এক বৃদ্ধার মৃত্যু পীরগঞ্জে বাংলাদেশ প্রেস ক্লাবে সাধারণ সভা সম্পন্ন র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক ধুনটে খালুর বাড়িতে বেড়াতে এসে নিহত-১ নড়াইলে যুদ্ধাপরাধ মামলায় আত্মগোপনে থাকা রুহুল কুদ্দুস আটক ধুনটে নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী জনসভা ফুলবাড়ীতে সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা কমান্ডারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জের ঈদ শুভেচ্ছা তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানার ঈদ শুভেচ্ছা ডিমলায় অসহায় রোগীদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে- মোমিন মেহেদী নীলফামারীর জলঢাকায় এক মাদক ব্যবসায়ি আটক রংপুরের পীরগঞ্জ মহিলা কলেজে “মেহেদী উৎসব” নড়াইলে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নড়াইলের হাওয়াইখালি ব্রিজে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত রাজশাহীর চারঘাটে ফেন্সিডিল জব্দ আটক-১ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী কর্মকাণ্ডে যুবদের ভূমিকা শীর্ষক আলোচনা

স্বাধীনতা দিবসেও কেউ খােঁজ রাখেনি গাইবান্ধার পলাশবাড়ীর কাশিয়াবাড়ীর বধ্যভূমির

শাহরিয়ার কবির আকন্দ- গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
মহান স্বাধীনতা দিবস বাঙালি জাতি বিনম্র শ্রদ্ধা ভরে স্মরণ করেছেন স্বাধীনতা যুদ্ধে শহীদদের। ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পলাশবাড়ীর বিভিন্ন জায়গায় সূর্যদ্বয়ের সাথে সাথে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হলেও এদিন রাত ১১টা ৫০ মিনিট পযর্ন্ত কেউই ফুল দিয়ে শ্রদ্ধা জানাননি কাশিয়াবাড়ী বধ্যভূমিতে।

১৯৭১ইং সালে মহান মুক্তিযুদ্ধের সময় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের প্রত্যন্ত পল্লী পশ্চিম রামচন্দ্রপুর গ্রামে পাক হানাদার বাহিনী ও স্থানীয় স্বাধীনতা বিরোধী রাজাকার-আলবদরসহ তাদের দোসরদের সহযোগিতায় এলাকার বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও শিশুদের ধরে নিয়ে এসে একত্রে সারিবদ্ধ করে প্রকাশ্যে দিন-দুপুরে নির্মম হত্যাযজ্ঞ চালায়।

পরবর্তীতে উপজেলা প্রশাসন সেখানে একটি নাম ফলক নির্মাণ করেন। স্বাধীনতার পর থেকেই বিভিন্ন দিবসের দিনে বীর শহীদদের আনুষ্ঠানিকভাবে স্মরণ করে থাকে। স্বাধীনতা দিবসের দিন রাত ১১টার দিকে খবর পেয়ে উক্ত বধ্যভূমিতে গিয়ে দেখা যায়, অপরিস্কার অবস্থায় রয়েছে কাশিয়াবাড়ী বধ্যভূমিটি।সারা দিনে কেউ একবারও খোঁজ রাখেননি।

স্থানীয়রা জানান- প্রতি বছর এখানে শ্রদ্ধা জানানো হলেও এবার শ্রদ্ধা জানানোতো দুরের কথা কেউ বধ্যভূমিটি দেখতে পযর্ন্ত আসেনি।

তারা আরো জানান- বতর্মান চেয়ারম্যান জামায়াতের হওয়ায় তার ইউনিয়ন পরিষদের তরফ থেকেও বীরশহীদদের শ্রদ্ধা জানানোর কোন আয়োজন করা হয়নি। এমনকি তার ইউনিয়ন পরিষদে ১৭ মার্চ ও ২৬শে মার্চ পালন করা হয়নি। তবে সারাদিন কেউ কোন খােঁজ খবর না নেওয়ায় রাত ১১টা ৫০ মিনিটে এলাকার কিছু যুবক বধ্যভূমিটিতে শ্রদ্ধা নিবেদন জানান।

এ ব্যাপারে উপজেলার বীর মুক্তিযোদ্ধা কনক চন্দ্র, আনছার আলী, বাদশা মিয়া, আব্দুস ছালামসহ অনেকেই জানান- বিষয়টি অত্যান্ত দুঃখজনক।

উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন জানান- উক্ত বধ্যভূমিতে প্রতি বছরই ইউনিয়ন পরিষদ থেকে শ্রদ্ধা জানায়। এবছর তারা কেন বধ্যভূমিটিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করলেন না তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিকের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com