বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ধুনটে পূর্বশত্রুতার জেরে বসতবাড়ীর দেয়াল ভাংচুর র‌্যাব-১১’র অভিযানে গাঁজা’সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পীরগঞ্জে পাতা কুড়ানোর বিবাদে গৃহবধু খুন, গ্রেফতার-৩ রাণীশংকৈলে কুলিক নদী থেকে বৃদ্ধার লাশ উদ্ধার বাংলার চোখ’র ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তারাগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন পীরগঞ্জে জুয়াড়ী সর্দার আতোয়ারসহ ৩ জন গ্রেফতার রংপুরে ভূয়া দখল দেখিয়ে আদালতে ভূমি কর্মকর্তার প্রতিবেদন দাখিল ধুনটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন রাণীশংকৈল প্রেসক্লাব(পুরাতন) দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন “প্রেসক্লাব রংপুর” এর ফ্যাসিস্টদের হামলায় পন্ড হলো মতবিনিময় কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলে পুলিশের অভিযানে ১৩ জন গ্রেফতার নীলফামারীতে মিনি রিসোর্ট এন্ড ওয়াটার পার্ক উদ্বোধন মহাষ্টমীতে ফুলবাড়ী রামকৃষ্ণ সেবাশ্রমে অনুষ্ঠিত হবে কুমারী পূঁজা নড়াইলে র‍্যাবের অভিযানে ওয়ানশুটার গানসহ যুবক গ্রেফতার তারাগঞ্জে নিরাপত্তার চাঁদরে পূজার প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলায় বছরব্যাপী শুধু তদন্ত হয় বিচার নয় দিনাজপুরে তরুণ পার্টির ১১ সদস্যের আহবায়ক কমিটি গঠন লক্ষ্মীপুরে সাবেক উপজেলা চেয়ারম্যানের হাতে ইউএনও হেনস্তা!

বরগুনায় সাংবাদিক হেনস্তার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাব ঢাকায় মানববন্ধন

৭১সংবাদ২৪.কম- ডেস্কঃ
সাপ্তাহিক অপরাধ বিচিত্রার মফস্বল সম্পাদক মোঃ রাশিদুল ইসলামের উপর বরগুনা জেলার সদর উপজেলার ইউএনও মো. শামীম মিঞা কর্তৃক সরাসরি আক্রমণ চালানো সহ তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানোর প্রতিবাদ ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে জাতীয় প্রেসক্লাব ঢাকায় মানববন্ধন করা হয়েছে। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে ইউএনও শামীম মিঞা রীতিমতো মাস্তানি কর্মকাণ্ড চালিয়েছেন এবং ক্ষমতার অপব্যবহার করেছেন বলে অভিযোগ উঠেছে।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বার) সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাব ঢাকা এর সামনে “জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন” কর্তৃক আয়োজনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, “সাপ্তাহিক অপরাধ বিচিত্রা”র প্রকাশক ও সম্পাদক এবং “জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন” এর কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা এস. এম. মোর্শেদ, সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাপ্তাহিক অপরাধ বিচিত্রার বিশেষ প্রতিনিধি এম. শাহীন আলম, সংগঠনের সিনিয়র ভাইস্ চেয়ারম্যান লাতিফুল সাফি ডায়মন্ড, সংগঠনের মহাসচিব ও দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুজ্জামান সজিব সহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, দুর্যোগও ত্রান ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতাধীন (কাবিখা-খাদ্যশস্য) প্রকল্পের বরগুনা সদর উপজেলায় চলমান কর্মসূচীতে ব্যাপক দুর্নীতি ও লুটপাট হয়েছে মর্মে কথা ওঠে। গত (৭ সেপ্টেম্বর)- ২০২৪ইং এমন অনিয়ম দুর্নীতির তথ্য সংগ্রহকালে সাংবাদিক মোঃ রাশেদুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম মিঞা কর্তৃক চরমভাবে নিগৃহীত, অপমানিত ও নাজেহালের শিকার হন।

তথ্য মতে, ইউএনও’র সরাসরি নির্দেশে আনসার সদস্য কর্তৃক রাশেদকে গলা চেপে ধরাসহ মারধর করা সহ তার ব্যবহৃত মোবাইল ফোনটি কেড়ে নেওয়া হয় এবং থানা হেফাজতে নিয়ে আটকে রাখা হয়। দেশব্যাপী সাংবাদিক মহলে প্রশ্ন উঠেছে- কী দোষ ছিল রাশেদুল ইসলামের? সংবাদ সংগ্রহকালে বক্তব্য চাওয়াতেই ইউএনও শামীম মিঞা চরমভাবে ক্ষিপ্ত হন এবং তার উপর হামলা চালান এবং পরে থানা হেফাজতে আটক রেখে একটি মুচলেকায় রাশেদের স্বাক্ষর আদায় করেন। এতেই ক্ষান্ত না থেকে ফেসবুকে তাকে ভূয়া সাংবাদিক আখ্যা দিয়ে নানা অপপ্রচারও চালান। এমন মর্মান্তিক ও নিন্দনীয় ঘটনায় সাংবাদিক রাশেদুল ইসলামের পক্ষে উচ্চ আদালতে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

এখানেই শেষ নয়, ঘটনার সাংবাদিক রাশেদুল ইসলামকে নাজেহাল করার দৃশ্য ইউএনও তার নিজস্ব লোক দ্বারা করানো ভিডিও ফেসবুকে ছড়িয়ে তাকে সামাজিকভাবে চরম অপদস্থ করা সহ চাঁদাবাজ দাবি তুলে মিথ্যে অপপ্রচার চালান।

উল্লেখ্য যে, চাঁদা চাওয়ার বিষয়টি সম্পূর্ণ অমূলক ও অবান্তর বটে! চাঁদা চাওয়ার এমন কোন প্রমাণাদি অভিযুক্ত ইউএনও’ শামীম মিঞার কাছে নেই। আমরা অবিলম্বে এই মাস্তান ইউএনও’র এমন কর্মকান্ডের তদন্তপূর্বক প্রত্যাহার করাসহ প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের দাবি করেন নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com