বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রংপুরে অবৈধভাবে গাছ বিক্রি করে আত্মসাৎ করার অভিযোগ রাজশাহী মহানগরীতে শুটারগান ও দেশীয় অস্ত্র উদ্ধার লক্ষ্মীপুরে সুপারী পাড়তে বাধা দিলে বাগান মালিকে মারধর বিশ্ব শেফ দিবসে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার রংপুরে বৈষম্য বিরোধী সাংবাদিক নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন রাণীশংকৈলে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ কুমিল্লায় র‌্যাব-১১’র অভিযানে গাঁজা’সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাণীশংকৈল পুরাতন প্রেসক্লাব এর আহবায়ক কমিটির ক্ষমতা হস্তান্তর কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার পল্লী বিদ্যুত লক্ষ্মীপুরের ডিএজিম গ্রেফতার দীর্ঘ দেড় যুগ পর ফুলবাড়ীতে বিএনপি’র বর্ধিত সভা কুমিল্লায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার সাজাপ্রাপ্ত ২ আসামী গ্রেফতার ঠাকুরগাঁও-এ প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা তারাগঞ্জে বাজার মনিটরিংয়ে জরিমানা নড়াইলের ইছামতি বিলে মাছ ধরাকে কেন্দ্র করে কাইজা গ্রেফতার ১১ রাণীশংকৈলে জামায়াতে ইসলামীর শিক্ষক সমাবেশে র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলে পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার-১ রাণীশংকৈলে ইউনিয়ন পরিষদ বাতিল ঠেকাতে ইউপি সদস্যদের মানববন্ধন

রংপুরে অবৈধভাবে গাছ বিক্রি করে আত্মসাৎ করার অভিযোগ

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধি.
লাখ টাকার গাছ অবৈধভাবে বিক্রি করে সেই টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরেন্দ্র নাথ সাহা হারুর বিরুদ্ধে।

এলাকাবাসী ও প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা গেছে, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে দলীয় প্রভাব খাটিয়ে বিদ্যালয় চত্বরে অবস্থিত সেগুন, মেহগুনি, আকাশমনি, ইউক্যালিপটাস, কাঁঠালসহ বিভিন্ন প্রজাতির মুল্যবান বেশকিছু গাছ অবৈধভাবে কর্তন করে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক। কর্তনকৃত গাছের মূল্য আনুমানিক প্রায় ১৫-২০ লক্ষাধিক টাকা বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

কর্তনকৃত অধিকাংশ গাছের বড় বড় গোলাই স্থানীয় একটি ছ’মিলে নেওয়া হয়। এ নিয়ে স্থানীয়দের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিলে এলাকাবাসীর প্রতিবাদের মুখে ছ’মিলে রাখা গাছের গোলাই এর মধ্যে লোক দেখানো ভাবে কয়েকটি গোলাই ছ’মিল থেকে ভ্যানে করে স্কুল মাঠে ফেরত আনেন। সিংহভাগ বড় বড় গাছের গোলাই কোনরকম টেন্ডার ও নিলাম ডাক ছাড়াই চোরাইভাবে বিক্রি করে সেই টাকা আত্মসাৎ করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরেন্দ্র নাথ সাহা হারু।

বিষয়টি নিয়ে সেই সময় সোশ্যাল মিডিয়ায় তোলপাড়ের সৃষ্টি হয়। বিভিন্ন শিরোনামে জাতীয় দৈনিক, স্থানীয় দৈনিক পত্রিকাসহ ও অনলাইন পত্রিকায় ব্যাপকভাবে সংবাদটি প্রচার হয়। স্থানীয় বাসিন্দাসহ অভিভাবক মহল এ ব্যাপারে প্রতিবাদ ও বিক্ষোভ করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। কিন্তু প্রধান শিক্ষক হারুর “দলীয় ক্যাডার” বিক্ষোভকারীদের কে প্রাণনাশের হুমকি সহ বিভিন্ন ভয়ভীতি দেখান ফলস্বরূপ প্রতিবাদী জনতা একপ্রকার চুপ চাপ হয়ে যায়। পরবর্তীতে বিষয়টি প্রসাশনের দৃষ্টিগোচর হলে তারা বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে এবং তদন্ত কমিটি গঠন করে। সাবেক এমপি এইচ এন আশিকুর রহমান ও তার পুত্র আওয়ামী লীগ নেতা রাশেক রহমানের আস্থাভাজন ব্যক্তি হওয়ায় দু’বছর পেরিয়ে গেলেও কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি প্রসাশন

নাম প্রকাশে অনিচ্ছুক অত্র বিদ্যালয়ের এক শিক্ষক জানান, ২০১৩ সালে ২০ লক্ষ টাকার ঘুষ বাণিজ্যর মধ্যে দিয়ে প্রধান শিক্ষক বনে যায় হরেন্দ্র নাথ সাহা। ২০১৭ সালে প্রধান শিক্ষক অবৈধভাবে ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত করে পরবর্তীতে এমপি পুত্র রাশেক রহমানের যোগসাজশে আওয়ামীলীগ নেতা সাইদুর রহমানকে অত্র বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত করেন। সভাপতি নির্বাচিত করার পর থেকে বিভিন্ন অনিয়ম দূর্ণীতিতে জড়িয়ে পড়েন প্রধান শিক্ষক। তিনি আরো জানান নিয়োগ বাণিজ্য, বই বিক্রি, স্কুলের জায়গা অবৈধ দখলের মাধ্যমে পজিশন বিক্রি সহ নানান দূর্ণীতির সাথে জড়িত। বিগত ১১ বছরে তিনি স্কুলের কোটি টাকা লোপাট করেছেন। এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলে নানা প্রকার হয়রানির স্বীকার হতে হয়। তাই সবাই তার অন্যায় মেনে নিয়ে চুপচাপ থাকে।

হরেন্দ্র নাথ সাহা হারুর বিভিন্ন অপকর্ম ও দূর্ণীতির প্রতিবাদে জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিস, মাউশি, দূর্ণীতি দমন কমিশনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন সাবেক শিক্ষার্থী ও সচেতন মহল। সাবেক শিক্ষার্থী ও সচেতন মহল জানায় স্কুলের পরিবেশ ফিরিয়ে আনতে অতি দ্রুত বিষয়গুলো তদন্ত সাপেক্ষে হরেন্দ্র নাথ সাহা হারুর অপসারণ ও আইনগত ব্যবস্থা গ্রহণ জরুরী।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com