সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

ব্রাক স্কুলের শিক্ষার্থী দিয়ে চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারী সদর উপজেলার উত্তর রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে ব্রাক স্কুলের শিক্ষার্থীদের দিয়ে। স্কুলের শিক্ষার মান আশানুরুপ না হওয়ায় সরকারি বিদ্যালয়ে ভর্তি না করিয়ে ব্রাকের স্কুলে পাঠদানের জন্য ভর্তি করান অভিভাবকরা।

তবে উত্তর রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় চালানোর জন্য পাশ্ববর্তী একটি ব্রাকের স্কুলের শিক্ষার্থীদের উপ-বৃত্তির টাকা প্রদান করা হবে বলে লোভ দেখিয়ে কাগজে কলমে তাদের ভর্তি দেখানো হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।

সরেজমিনে ওই স্কুলের পাশ্ববর্তী ব্রাক স্কুলে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা হলে তারা উত্তর রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি রয়েছে বলে জানায়। দুইটি স্কুলে ভর্তির বিষয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কথা হলে তারা জানায় ওই সরকারি স্কুলের শিক্ষার মান ভালো না হওয়া ও স্কুলের স্যানিটেশন ব্যবস্থা ও পরিষ্কার পরিচ্ছন্নতা তেমন না থাকায় ব্রাক স্কুলে তাদের সন্তানদের ভর্তি করিয়ে দিয়েছে।

এছাড়া সরকারি স্কুল থেকে উপ-বৃত্তির টাকা পাওয়ার জন্য তাদের সন্তানদের ওই স্কুলে ভর্তি করিয়ে দিয়েছে।
উত্তর রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গিয়ে প্রধান শিক্ষকের কাছে শিক্ষার্থী সংখ্যা জানতে চাইলে জানায়- শিক্ষার্থী রয়েছে প্রথম শ্রেণীতের ২৫ জন, দ্বিতীয় শ্রেণীতে ১৫ জন, তৃতীয় শ্রেণীতে ২৫ জন, চতুর্থ শ্রেণীতে ৩০জন ও পঞ্চম শ্রেণীতে রয়েছে ১৭ জন বলে হিসেবে দিলেও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল নগণ্য।

জানতে চাইলে প্রধান শিক্ষক মমতাজ বেগম বলেন- করোনাকালীন সময়ে স্কুল বন্ধ থাকায় অধিকাংশ শিক্ষার্থী ব্রাকের স্কুলে ভর্তি হয়। আমাদের স্কুলের অর্ধেক শিক্ষার্থী ব্রাক স্কুলের। এতে আমরা কি করবো? আমরা যথা সাধ্য চেষ্টা করছি শিক্ষার্থীদের আমাদের স্কুলে নিয়ে আসতে।

ওই স্কুল পরিদর্শনের দায়িত্বে থাকা সহকারী শিক্ষা অফিসার (এটিইও) রফিকুল ইসলামের সাথে মুঠোফোনে স্কুলের নানা সমস্যা সম্পর্কে জানতে চাইলে ‘আপনাকে বলবো কেনো’ মন্তব্য করে ফোন কেটে দেন।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার বলেন- এটিইও’রা একাডেমিক সুপারভাইজার স্কুল পরিদর্শন করে স্কুলের নানা দূর্বল দিকগুলো চিহ্নিত করবে। এবং সেগুলো সমাধানে প্রয়োজনে দিক নির্দেশনা প্রদান করবে ও তা বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নিবে। প্রধান শিক্ষক তার কথা না শুনলে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবে। যদিও এমনটা হওয়ার কথা নয়। আমি খোজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com