সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

নীলফামারীতে নিজের পরিত্যাক্ত ঘরে আগুন দিয়ে অন্যকে ফাসানোর চেষ্টা

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর ডোমারে নিজের পরিত্যাক্ত ঘরে আগুন লাগিয়ে দিয়ে অন্যজনকে ফাসানোর চেষ্টা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে ডোমার উপজেলা মৌজা পাঙ্গা গ্রামের নালা পাড়ায়।

ওই এলাকার মৃতঃ আব্দুল জব্বারের ছেলে নূর মোহাম্মদ ও তার স্ত্রী নিজেদের পরিত্যাক্ত ঘরে আগুন লাগিয়ে দিয়ে তার নিজের বড়ভাই নূর ইসলামকে ফাসানো ও তাদের বাড়ীঘর জালিয়ে দেওয়ার জন্য এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী নূর ইসলাম।

সরেজমিনে জানা যায়- গত ৪ঠা সেপ্টেম্বর দুপুরে নূর মোহাম্মদের স্ত্রী কহিনুর বেগম তাদের পরিত্যাক্ত ঘরে আগুন লাগিয়ে দিয়ে পালানোর সময় নূর ইসলামের পরিবারের শাহিনা বেগম ও তার মেয়ে সিনহা দেখে ফেলে।

এরই মধ্যে আগুনের বড় ফুলকি দেখার মিললে নূর ইসলামের পরিবারের লোকজনের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নেভাতে গেলে কহিনুর বেগম আগুন নেভাতে বাধা প্রদান করে। আগুন যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য বাধা উপেক্ষা করে এলাকাবাসী আগুন নেভায়।

আগুন নেভাতে আসা ওই এলাকার রণজিৎ বর্মণ বলেন- আগুন আগুন চিৎকার শুনে আমরা নূর ইসলামের বাড়ী এসে দেখি তার ভাইয়ের পিছনের পরিত্যাক্ত ভাঙ্গা ঘরে আগুন জ্বলছে।

আমরা দেখে জলদি পানি দিয়ে নেভাতে গেলে নূর মোহাম্মদের স্ত্রী আমাদের আগুন নেভাতে বাধা দিতে থাকে। কিন্তু আগুন যেন ছড়িয়ে না পড়ে সেজন্য আমরা তার কথা না শুনে আগুন নেভাই।

আগুন নেভাতে আসা রঞ্জিতা রানী রায় বলেন- আগুন আগুন চিৎকার শুনে এসে দেখছি কহিনুর আপার পরিত্যাক্ত ঘরে আগুন জ্বলছে। ওদের বাসায় তখন কোনো পুরুষ মানুষ ছিল না।

আমরা টিবওয়েল থেকে পানি দিয়ে আগুন নেভাতে গেলে কহিনুর আপা আগুন নেভাতে দিচ্ছিলো না। তাদের ঘরে আগুন লাগছে তারাই আমাদের আগুন নেভাতে না দেয়। কেনো যে এমন করলো বুঝতে পারছি না।

নূর ইসলামের পরিবারের সদস্য শাহিনা বেগম বলেন- দুপুরে জুম্মার নামাযের সময়ের ঘটনা। বাড়ীর পুরুষ মানুষেরা সবাই মসজিদে নামায পড়তে গেছে। তখন আমি আর আমার মেয়ে সিনহা টিউবওয়েলের পাড়ে গোসল করতেছিলাম।

এমন সময় দেখি আমার চাচি শাশুড়ী কহিনুর বেগম সেই ঘরে পাটের খড়িতে গ্যাসলাইট দিয়ে চারিদিকে আগুন জালিয়ে দিয়ে দৌড়ে চলে যায়। আগুন আগুন করে আমি চিৎকার করলে এলাবাসী ছুটে তাদের বাধা সত্তে¡ও আগুন নেভায়।

ভুক্তভোগী নূর ইসলাম বলেন- আমার ভাই নূর মোহাম্মদের সাথে আমার জমির সিমানা নির্ধারণ নিয়ে বিরোধ চলে আসছে এবং তা নিয়ে একটা মামলা আদালতে চলছে।

আজকে তারা আমাকে ফাসানো ও ওই ঘরের আগুন যাতে আমাদের ঘরে লেগে সব জ্বলে পুড়ে মারা যাই সেজন্য তারা তাদের নিজের ঘরে আগুন লাগিয়েছে। তার ঘটনাটি ঘটিয়েছে এমন যখন বাসাতে কোনো পুরুষ মানুষ ছিলো না।

যাতে করে আগুন লাগলে কেউ বুঝতে ও নেভাতে না পারে। কিন্তু আল্লাহর রহমতে আমাদের পরিবারের লোকজন টের পেয়ে এলাকাবাসীকে ডেকে আগুন নিভিয়াছে।

তিনি আরও বলেন- তারা আমাদের ঘর বাড়ী জালিয়ে আমাদের হত্যা করার জন্য এই পরিকল্পনা করেছিলো। আমি এ বিষয়ে থানায় একটি অভিযোগও দিয়েছি।

অভিযুক্ত নুর মোহাম্মদের বাড়ী গিয়ে তার স্ত্রী কহিনুর বেগমের সাথে কথা হলে তিনি বলেন- আমার ঘরে আগুন লাগছে মানুষ এসে কেনো আগুন নেভাবে। আমি তাদের আগুন নেভাতে বাধা দেই।

ঘটনার বিষয়ে ডোমার থানার অফিসার ইনচার্জ মাহমুদ উন নবী বলেন- অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com