বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পীরগাছায় মোবাইল কোর্টের ভয় দেখিয়ে ট্রেড লাইসেন্স বিক্রির হিড়িক ধুনটে পূর্বশত্রুতার জেরে বসতবাড়ীর দেয়াল ভাংচুর র‌্যাব-১১’র অভিযানে গাঁজা’সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পীরগঞ্জে পাতা কুড়ানোর বিবাদে গৃহবধু খুন, গ্রেফতার-৩ রাণীশংকৈলে কুলিক নদী থেকে বৃদ্ধার লাশ উদ্ধার বাংলার চোখ’র ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তারাগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন পীরগঞ্জে জুয়াড়ী সর্দার আতোয়ারসহ ৩ জন গ্রেফতার রংপুরে ভূয়া দখল দেখিয়ে আদালতে ভূমি কর্মকর্তার প্রতিবেদন দাখিল ধুনটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন রাণীশংকৈল প্রেসক্লাব(পুরাতন) দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন “প্রেসক্লাব রংপুর” এর ফ্যাসিস্টদের হামলায় পন্ড হলো মতবিনিময় কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার নড়াইলে পুলিশের অভিযানে ১৩ জন গ্রেফতার নীলফামারীতে মিনি রিসোর্ট এন্ড ওয়াটার পার্ক উদ্বোধন মহাষ্টমীতে ফুলবাড়ী রামকৃষ্ণ সেবাশ্রমে অনুষ্ঠিত হবে কুমারী পূঁজা নড়াইলে র‍্যাবের অভিযানে ওয়ানশুটার গানসহ যুবক গ্রেফতার তারাগঞ্জে নিরাপত্তার চাঁদরে পূজার প্রস্তুতি সম্পন্ন রংপুরের পীরগাছা উপজেলায় বছরব্যাপী শুধু তদন্ত হয় বিচার নয় দিনাজপুরে তরুণ পার্টির ১১ সদস্যের আহবায়ক কমিটি গঠন

বড়পুকুরিয়া কয়লাখনি কর্তৃপক্ষ কর্তৃক চেক বিতরণ

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারণে ৪টি মৌজার ৪টি গ্রামের ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের মাঝে কয়লাখনি কর্তৃপক্ষ চেক বিতরণ করেন। গতকাল সোমাবার সকাল সাড়ে ১১টায় হামিদপুর ইউনিয়নের পাতরাপাড়া গ্রামে ৪টি মোজার ৪টি গ্রামের মধ্যে বৈদ্যনাথপুর, শিবকৃষ্ণপুর, মথুরাপুর ও বাঁশপুকুর গ্রামের ক্ষতিগ্রস্থ্যদের চেক বিতরণ করেন ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুল ইসলাম সরকার।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বসতবাড়ী রক্ষা কমিটির পাতরাপাড়া গ্রামে নুর মোহাম্মদ আবুল কালাম আজাদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বড়পুকুরিয়া কয়লা খনির প্রকৌশলী এটিএম নুরু-উজ-জামান চৌধুরী মহাব্যবস্থাপক (পিকিউই), মোহাম্মদ ছানাউল্লাহ মহাব্যবস্থাপক (প্রশাসন), খান মোঃ জাফর ছাদিক মহাব্যবস্থাপক মাইনিং অপারেশন, প্রকৌশলী মোঃ নজরুল হক মহাব্যবস্থাপক মার্কেটিং।

বড়পুকুরিয়া কয়লাখনির সার্ভে টিম কমিটির ১৩ সদস্যের মধ্যে মোঃ মাসুদুর রহমান হাওলাদার আহব্বায়ক, প্রকৌশলী মোঃ আক্কাস আলী সদস্য সচিবসহ কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। ৪টি মৌজার ৪টি গ্রামের প্রায় ১৬ শত বসতবাড়ী ফাঁটলের জন্য বাড়ীর মালিকদের নিকট ৭ কোটি ৬৯ লক্ষ ৬৩ হাজার টাকার চেক প্রদান করেন।

এ বিষয়ে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুল ইসলাম সরকারের সাথে সরাসরি কথা বললে তিনি জানান, বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় গত ২২/০৯/২০২৪ইং তারিখে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারায় আমি আন্তরিকভাবে দুঃখিত। তাই আজ সময় পাওয়ায় আপনাদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে থাকতে পেরে আমি খুশি হয়েছি।

বসতভিটা রক্ষা কমিটির সভাপতি নুর মোহাম্মাদ আবুল কালাম আজাদ জানান, আমরা আন্দোলন করে ক্ষতিগ্রস্থ বাড়িগুলি সামান্যতম ক্ষতিপূরণ পেয়েছি। কিন্তু ভবিষ্যতে এই বাড়ীঘরগুলি ধ্বংশ হয়ে গেলে আমরা কোথায় দাঁড়াব? এই এলাকায় একটি অত্যাধনিক মাইনিং সিটি তৈরি করলে সেখানে একটি পরিবেশ বান্ধব শহর গড়ে উঠবে। সেখানে সেই ব্যবস্থা করতে হবে। তা না হলে ফাঁটাবাড়ীর টাকা নিয়ে আমাদের লক্ষ লক্ষ টাকা ব্যায় করে যে বাড়ী ঘর তৈরি করা হয়েছে তার ক্ষতিপুরন না পেলে আমরা চরম ক্ষতিগ্রস্থ হব।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com