সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার

মালয়েশিয়ায় সাংবাদিকতায় সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন পাবনার ছেলে মোহাম্মদ আলী

মোঃ নুরুন্নবী-

মোঃ নুরুন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ

দক্ষিণ পুর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় প্রবাসীদের কল্যাণে কাজ করায় বিশেষ সম্মাননা অ্যাওয়ার্ড পেয়েছে পাবনা ছেলে সাংবাদিক মোহাম্মদ আলী।

গতকাল শনিবার ১৭ই ডিসেম্বর বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে মালয়েশিয়ার সর্ব বিহত ছাত্র সংগঠন বাংলাদেশ এডুকেশন এন্ড রিচার্জ ফোরাম মালয়েশিয়ার ( বারফোম ) আয়োজিত অনুষ্ঠানে প্রবাসীদের কল্যাণে নিরালস ভাবে কাজ করায় তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

কিছু দিন আগেও মালয়েশিয়ার ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া কর্তৃক সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও তিনি দেশে ও বিদেশে একাধিক সম্মাননা পুরষ্কার পেয়েছেন।

তিনি দীর্ঘদিন ধরে আর্ন্তজাতিক অঙ্গনে তথা মালয়েশিয়াতে সততা ও নিষ্ঠার সাথে প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বাঙালি প্রবাসীদের যেকোনো সমস্যা শোনা মাত্রই পৌঁছে গিয়েছেন তাদের কাছে বাড়িয়ে দিয়েছেন সহায়তার হাত কখনো কখনো তাদের সমস্যাগুলোকে তুলে ধরেছে গণমাধ্যমে।

এ বিষয়ে সাংবাদিক মোহাম্মদ আলীর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান- মালয়েশিয়াতে আমরা প্রায় ১০ লক্ষ বাংলাদেশি বসবাস করি এবং নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। এখানে বাংলাদেশ হাইকমিশন ছাড়া আমাদের দুঃখ কষ্ট দেখার মতো কেউ নাই।

যদিও প্রবাসীদের কল্যাণে কাজ করবেন এমন নামে বে-নামে রয়েছে একাধিক সংগঠন। এই মধ্যে কিছু সংখ্যক ব্যাক্তিছাড়া অধিকাংশ শুধু সোশ্যাল মিডিয়া আসার জন্য তারা সংগঠন পরিচালনা করে। তাই তাদের দ্বারা প্রবাসীদের কল্যানের চেয়ে অকল্যানই বেশি হয়।

এইজন্য আমি ব্যক্তিগত ভাবে নিজ থেকে হাজারও ব্যস্ততার মাঝে প্রবাসীদের কল্যাণে এগিয়ে আসি এবং যতদিন প্রবাসে আছি তাদের পাশে থেকে কাজ করে যেতে চাই।

সাংবাদিক মোহাম্মদ আলী আর্ন্তজাতিক অঙ্গন ছাড়াও বাংলাদেশেও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য। তার বাড়ি পাবনার সাথিয়া উপজেলার আতাইকুলা থানায়, সে একজন মুসলিম পরিবারের সন্তান। কিছু দিন হলো দুনিয়ে থেকে বিদায় নিয়েছে তার পিতা মাতা, তার বিবাহিত জীবনে রয়েছে স্ত্রী ও দুই ছেলে সন্তান।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com