Thursday, April 18, 2024
Homeরংপুর বিভাগগাইবান্ধা জেলাগাইবান্ধার গোবিন্দগঞ্জে "কাজীপাড়া উচ্চ বিদ্যালয়"-এ ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে “কাজীপাড়া উচ্চ বিদ্যালয়”-এ ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

শাহরিয়ার কবির আকন্দ- গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগের বিষয়ে তদন্তে অনিয়মের অভিযোগ করলেন প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকগন।

জানা গেছে- গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যোগসাজসী ভাবে ব্যক্তি স্বার্থে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মিত ভাবে বিধি অনুসরন না করে গোপনে কমিটি গঠন করায় গত ২৩শে মে/২২ইং তারিখে প্রতিষ্ঠানের শিক্ষক/অভিভাবক সদস্যরা দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর এক লিখিত অভিযোগ দায়ের করেন।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে গত ১৩ই সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল ১১টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম পারভেজ তদন্তে যান। তিনি তদন্তে যেয়ে অভিযোগকারী শিক্ষক ও অভিভাবকদের সাথে কথা না বলে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) কাজী রাশেদুর রহমান ও বিতর্কিত কমিটির সভাপতি কাজী দেলোয়ার হোসেনের সাথে কথা বলে চলে আসেন।

ওই বিদ্যালয়ের জমিদাতা সদস্য মৃতঃ জয়েন উদ্দিনের নাতী মামুনুর রশিদ ও অভিভাবক সদস্য হাসান মাহমুদ, সামছুল আলম, সহকারী শিক্ষক নুর আলম, মোছাঃ জেরিন আকতার বানু, আব্দুস ছাত্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিতর্কিত কমিটির সভাপতি অত্র বিদ্যালয়ের সাবেক অফিস সহকারী কাজী দেলোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ করে বলেন- ম্যানেজিং কমিটি গঠনে কোন প্রকার সরকারী বিধি বিধান অনুসরন করা হয়নি।

এমনকি ছাত্র/ছাত্রীদের মাধ্যমে অভিভাবকদের কাছেও কোন প্রকার নোটিশ প্রদান না করে কাগজ কলমে কমিটি গঠন করে জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে কমিটি অনুমোদনের জন্য দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর প্রেরন করেন।

এ ব্যাপারে শিক্ষক ও অভিভাবকগন একটি অভিযোগ দায়ের করে ছিলেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর। এর তদন্ত ছিলো গতকাল।

কিন্তু তদন্ত কর্মকর্তা উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম পারভেজ তদন্তে এসে তাদের সাথে কোন প্রকার কথা না বলে চলে যান। তাদের দাবী বিদ্যালয়ে সুষ্ঠ শিক্ষার পরিবেশ ফিরে নিয়ে আসতে গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। তা না হলে শিক্ষার্থীসহ অভিভাবকগন বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিবেন বলে জানান।

কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) কাজী রাশেদুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন যথাযথ প্রক্রিয়া অনুসরন করে কমিটি গঠন করা হয়েছে।

গোবিন্দগঞ্জ উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম পারভেজ এর কাছে কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের তদন্ত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- তদন্তে গিয়ে ছিলাম।

কিন্তু শিক্ষক ও অভিভাবকদের হট্রগোলের কারনে তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। যে কোন দিন বিদ্যালয়ে যেয়ে কাগজপত্র যাচাই-বাছাই ও শিক্ষক এবং অভিভাবকদের সাথে কথা বলে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments