Friday, April 26, 2024
Homeচট্টগ্রাম বিভাগনোয়াখালী জেলানোয়াখালী হাতিয়ায় আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

নোয়াখালী হাতিয়ায় আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

হানিফ উদ্দিন সাকিব- নোয়াখালি জেলা প্রতিনিধিঃ
নোয়াখালীর হাতিয়া উপজেলায় দুর্গোৎসব’কে কেন্দ্র করে সর্বস্তরের জন প্রতিনিধি ও সুধীজনদের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১লা অক্টোবর) সকালে উপজেলা পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহঃ সভাপতি ও জাতীয় সংসদ সদস্য আয়েশা ফেরদৌস এমপি।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নোয়াখালী জেলা পুলিশ সুপার শহীদুল ইসলাম পিপিএম, হাতিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মুর্শেদ, হাতিয়া পৌরসভা মেয়র কেএম ওবায়েদ উল্লাহ বিপ্লব ও সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) মোঃ আমান উল্যাহ্। এছাড়াও বক্তব্য রাখেন চরঈশ্বর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আজাদ সহ অন্যান্যরা। মতবিনিময় সভায় বক্তাতারা হিন্দুসম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসবে শান্তি বজায় রাখতে সবরকমের সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেনের সভাপতিত্বে এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক এ মতবিনিময় সভায়- হাতিয়ার দীর্ঘকালের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম পিপিএম বলেন- নিঝুম দ্বীপের দেশ নোয়াখালীর হাতিয়া উপজেলার ইতিহাস দীর্ঘ ২‘শ থেকে ৩‘শ বছরের পুরোনো। এ দ্বীপের খ্যাতি রয়েছে বহু আগে থেকে। এ হাতিয়া যেমন-ই ছিল আলোচিত ঠিক তেমনি সমালোচিতও ছিল।

তিনি বলেন- মূল ভূখণ্ড থেকে দূরে হলেও এ দ্বীপ উপজেলায় শিক্ষার হার এবং মান অনেক বেশি, আটাশ’শ বর্গ কিলোমিটারের এ দ্বীপ আয়তনের দিক দিয়েও জেলার চেয়ে বেশি। যেকোনো শৃঙ্খলা রক্ষায় জনপ্রতিনিধিদের ভূমিকা তুলে ধরে পুলিশ সুপার বলেন-জনপ্রতিনিধিরা যদি সঠিক ভাবে দায়িত্ব পালন করেন তাহলে মাদক,ইভটিজিং, বাল্য বিয়ে,কিশোর গ্যাং ও আইন-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব আর এর জন্য সর্ব প্রথম আগে আমাকে ঠিক হতে হবে। তাহলে পরে আমি জনগণের সাথে কাজ করতে পারবো।

এ সময় মসজিদ-মাদ্রাসা, কলেজ ও স্কুলের প্রধানগন, পূজা কমিটির সভাপতি-সম্পাদক ও বিভিন্ন সংগঠনের সদস্য সহ সাংবাদিক’রা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments