Tuesday, April 23, 2024
Homeধর্ম ও জীবনপীরগঞ্জে ১৫টি ইউনিয়নে ৯৮টি শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে

পীরগঞ্জে ১৫টি ইউনিয়নে ৯৮টি শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে

মোস্তফা মিয়া- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জ উপজেলায় এ বছর ১৫টি ইউনিয়নে ৯৮টি পূজা মন্ডবে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে, এ লক্ষ্যে মন্ডবগুলোতে চলছে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি।

পীরগঞ্জ উপজেলার বিভিন্ন পূজা মন্ডবে ঘুরে দেখা যায়- সকাল থেকে রাত পর্যন্ত প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। দেবী দুর্গা এ বছর ঘোড়ায় চড়ে আসবেন আর যাবেন নৌকায় করে।

আগামী ১লা অক্টোবর থেকে ৫ই অক্টোবর পর্যন্ত চলবে দুর্গাপূজার এই উৎসব। পূজা মণ্ডপের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যে কাজ শুরু করেছে উপজেলা আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট।

পীরগঞ্জ উপজেলা পুলিশের বিশেষ শাখার তথ্য অনুযায়ী, এ বছর ৯৮টি পুজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪০টি ঝুকিপূর্ণ মনে করছেন আইনশৃঙ্খলা বাহিনী।এসব মণ্ডপে নিরাপত্তা ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের জন্য প্রতিবছরের মতো এবারও পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা কাজ করবেন।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন প্রতিটি মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। সেই সঙ্গে পুজা উদযাপন কমিটিকে পুজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা লাগানোর নির্দেশনা দেওয়া হয়েছে।৩০সেপ্টেম্বর থেকে পূজার শেষ দিন পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments