Friday, April 19, 2024
Homeময়মনসিংহ বিভাগময়মনসিংহ জেলাময়মনসিংহে আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে প্রস্তুতি সম্পন্ন

ময়মনসিংহে আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে প্রস্তুতি সম্পন্ন

মোঃ সোহাগ- ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ
আগামী ৩রা ডিসেম্বর ২০২২ইং তারিখ ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীসহ ময়মনসিংহ শহরের মধ্যে বইছে সাজ সাজ রব। প্রায় ৬ বছর পর হতে যাওয়া ত্রি-বার্ষিক এই সম্মেলনকে ঘিরে প্রস্তুতি হিসেবে ইতোমধ্যে সম্মেলন স্থানসহ আশপাশের বিভিন্ন সড়কে তোরণ, ফেস্টুন আর ব্যানারে ছেয়ে গেছে সারা শহর। ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে সম্মেলনের স্হান নির্ধারণ করা হয়েছে বলে সূত্রে জানাগেছে।

সম্মেলনকে সফল ও প্রানবন্ত করতে জেলা ও মহানগর নেতা-কর্মীদের মাঝে সরগরম প্রস্তুতি চলছে।উক্ত সম্মেলনে ক্ষমতাসিন দলটি বিপুল সংখ্যক নেতা-কর্মীর সমাগমের আশায় সকল জেলা উপজেলাগুলোতে দলীয়ভাবেও সম্মেলন প্রস্ততি সভা প্রচার প্রচারনা করে যাচ্ছে। তবে অতীতের চেয়ে এবারের সম্মেলনটি আরও বেশি জমজমাটপূর্ণ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলার শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দগণ।

শহরের প্রতিটি সড়কে মোড়ে সম্মেলনকে ঘিরে তোরন ও ফেস্টুন ব্যানার চোখে পড়ার মত। আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নিজেদের পছন্দের নেতাদেরকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চেয়ে নগরজুড়ে তোরণ, ফেস্টুন ও পোস্টারে শুভেচ্ছা জানিয়েছেন।

সভাপতি ও সাধারন সম্পাদক পদে প্রচার প্রচারণায় চলছে প্রতিযোগিতা।সম্ভাব্য পদ প্রত্যাশীরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করে চলেছেন দিনে রাতে। জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন মুখ হিসেবে নেতৃত্বে কারা আসছেন তা দেখার জন্য অপেক্ষায় আছে দলের নেতাকর্মীসহ পুরো ময়মনসিংহ বাসী।

সভাপতি পদপ্রত্যাশীরা হলেন- বর্তমান সভাপতি জহিরুল হক খোকা, সহ-সভাপতি সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, ফারুক আহমেদ খান ও জালাল উদ্দিন খান এবং সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- মহানগরের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, শওকত জাহান মুকুল , সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী আকন।

মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা রয়েছেন।সভাপতি পদপ্রার্থীরা হলেন-ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) মেয়র ইকরামুল হক টিটু, বর্তমান সভাপতি এহতেশামুল আলম ও সাদেক খান মিল্কী টজু। সাধারণ সম্পাদক পদে পদপ্রার্থীরা হলেন বর্তমান কমিটির সহসভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিলু, যুগ্ম সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু ও সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক, রেজাউল হাসান বাবু, মোহাতার হোসেন লিটু।

জানতে চাইলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা জানান-সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নতুন কমিটি কোন্ প্রক্রিয়ায় হবে সেটি একমাত্র কেন্দ্রীয় কমিটি নির্ধারন করবেন এবং একটি ভালো কমিটি হবে বলে আশা করছি।

জানতে চাওয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ মোয়াজ্জেম হোসেন বাবুল জানান-সম্মেলনের চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। সম্মেলন সফল করতে সর্বস্থরের নেতা-কর্মীরা রাত-দিন কাজ করছেন।

সম্মেলন সম্পর্কে জানতে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)মেয়র ইকরামুল হক টিটু জানান- আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রান্তিক পর্যায়ে দলের মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দিতে হবে পাশাপাশি বিভিন্ন ষড়যন্ত্র, অপচেষ্টা মোকাবেলায় সংগঠনকে শক্তিশালী করতে হবে। এ ধরনের কাজ যারা ত্বরান্বিত করতে পারবেন, কেবল তাদেরকেই ।

জানতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেন- আমার বাবা সাবেক ধর্মমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান দলকে যেভাবে আগলে রেখেছেন সেই পথ অনুসরন করে আমিও দলকে ও নেতাকমীদের আগলে রাখতে চাই। নেত্রী দায়িত্ব দিলে দলকে শক্তিশালী করে গড়তে কাজ করবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

তৃণমূলের নেতাকর্মীদের দাবি, সম্মেলনের মাধ্যমে দল আরও গতিশীল হবে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা আবার উজ্জীবিত হয়েছেন। দল অবশ্যই যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন করবে। তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাই একযোগে কাজ করে যাওয়ার প্রতিশ্রতিও দিচ্ছেন।

উল্লেখ্য যে- এর আগে ২০১৬ সালের ১০ অক্টোবর সম্মেলনে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত হয়েছিল।এতে সভাপতির দায়িত্ব পালন করেছিলেন জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এ্যাডঃ মোয়াজ্জেম হোসেন বাবুল।

মহানগরে ছিলেন সভাপতি এহতেশামুল আলম ও সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্ত।তাদের দায়িত্বের সময় আংশিক কমিটি গঠন করা হয়।

সর্বোপরি ময়মনসিংহ বাসীর প্রাণের আশা একটি সুন্দর কমিটি উপহারের মাধ্যমে যাতে দলের সর্বজন সক্রিয় হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments