Wednesday, April 17, 2024
Homeঅনির্ধারিতরংপুরের তারাগঞ্জে বসতবাড়ীতে অগ্নিকান্ড

রংপুরের তারাগঞ্জে বসতবাড়ীতে অগ্নিকান্ড

খলিলুর রহমান- নিজস্ব প্রতিনিধিঃ
রংপুরের তারাগঞ্জ বাজার সংলগ্ন উত্তর গোয়ালপাড়ায় গত বৃহস্পতিবার রাত ৯.৩০ মিনিটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সরোজমিনে গিয়ে দেখা যায়- নরেন চন্দ্রর বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুন লেগে যায়, এতে খুব দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে ছেলে শ্রী অবিনাশ চন্দ্র রায় ও শ্রী নিতন চন্দ্র রায়ের বাড়িতে, পুড়ে ছাই হয়ে যায় ৪ টি শোবার ঘর ১টি রান্নাঘরসহ নগদ অর্থ , স্বর্ণালংকার, হাস, মুরগি, চালসহ প্রায় ১০ লক্ষ টাকার মালামাল।

এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করতে থাকায় আগুন অন্যান্য বাড়িতে ছড়িয়ে পড়তে পারেনি। এলাকাবাসী তারাগঞ্জ ফায়ার সার্ভিসে কল দিলে খুব দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

বাড়ির মালিক নরেন চন্দ্র রায়ের সাথে কথা হলে তিনি আহাজারী করে কাঁদতে কাঁদতে বলেন। মোর সবকিছু আগুন পুরি ছাই করি দেইল। মুই এখন বউ বাচ্চা ধরি কোটে থাকিম।

টাকা, পয়সা, চাল, ডাল, হাড়ি, পাতিল সব পুরি ছাই হয়া গেইছে বলে কাঁদতে থাকেন। আগুন লাগার খবর পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে ছুটে আসেন, উপজেলা চেয়ারম্যান আনিসুর রহমান লিটন, ২নং কুর্শা ইউনিয়নের চেয়ারম্যান আফজালুল হক সরকার, ইউপি সদস্য আবুল কালাম, সমাজ সেবক আব্দুস সাত্তর, ওই সময় পোল্ট্রি ব্যবসায়ী ও জাতীয় পার্টির চাঁদখানা ইউনিয়নের সভাপতি শফিকুল ইসলাম সফির সাথে কথা হলে তিনি খুবই দুঃখ প্রকাশ করে বলেন।

হঠাৎ করে এমন অগ্নি কান্ডর খবর পেয়ে ছুটে আসি এলাকাবাসীর সাথে আগুন নেভানোর চেষ্টা করি।

আব্দুস সাত্তার ক্ষতিগ্রস্ত পরিবারকে সংবেদনা জানিয়ে বলেন- আমি সব সময় এলাকাবাসীর পাশে আছি থাকব আমার যতটুকু সাধ্য এই ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে সাহায্য করবো আর এলাকার জনপ্রতিনিধি, বিত্তবান, ব্যবসায়ীদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

তারাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ বলেন- ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত, খবর পাওয়া মাত্রই আমারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় ৬০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

উপজেলা চেয়ারম্যান আনিসুর রহমান লিটন বলেন- উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে খাবার সামগ্রী ও কম্বল দেয়া হয়েছে আগামীকাল নগদ অর্থ ও ৩ বান্ডিল টিন দেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments