Monday, April 29, 2024
Homeচট্টগ্রাম বিভাগলক্ষ্মীপুর জেলালক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনাকে কেন্দ্র করে পারিবারিক ইস্যু সাজিয়ে মামলা

লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনাকে কেন্দ্র করে পারিবারিক ইস্যু সাজিয়ে মামলা

আবীর আকাশ- লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনাকে পারিবারিক পূর্ব শত্রুতার ইস্যু সাজিয়ে মিথ্যা অসত্য তথ্য দিয়ে আদালতে মামলা করে আহমদ কবির রনি নামের এক মুক্তিযোদ্ধা কমান্ডারের ছেলেকে এক মাস ধরে জেল খাটাচ্ছেন একই এলাকার কামরুল হাসান নামের এক ব্যক্তি।

ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার চরশাহী ইউনিয়নের বসুরহাট এলাকায়। গত (১২ জানুয়ারি)-২৪ইং সন্ধার পর বসুরহাট থেকে ছেড়ে আসা সিএনজি ব্রিজের ঢালে নামার সময় বিপরীত হতে তীব্র গতিতে আসা মোটরসাইকেল সিএনজিকে সজোরে ধাক্কা দিলে সিএনজিতে থাকা আলিফ নামের ৯ বছরের এক শিশু, রোজিনা (২৭) নামের সন্তান সম্ভবা নারী আহত হয়। আলিফ সিএনজি থেকে ছিটকে রাস্তায় পড়ে যায়। মোটরসাইকেল আরোহী আবদুল কাদের শরীরের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হন। স্থানীয় পান দোকানদার স্বপন, প্রত্যক্ষদর্শী আব্দুল হক, মোরশেদ আলম, ওমর ফারুক, সেলিম, আবুল বাশার, আনোয়ারসহ অন্যান্যরা আঘাত প্রাপ্ত মোটরসাইকেল আরোহী আব্দুল কাদেরকে ধরে স্থানীয় ফার্মেসিস্ট সুদেব চন্দ্র দের কাছে নিয়ে গেলে তিনি প্রাথমিক চিকিৎসা শেষে নোয়াখালীতে প্রেরণ করেন।

কিছুটা সুস্থ হয়ে আব্দুল কাদের পূর্ব শত্রুতার জেদ ধরে সড়ক দুর্ঘটনার ইস্যুকে মারামারির ইস্যু সাজিয়ে মিথ্যা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হয়রানি করার উদ্দেশ্যে আব্দুল কাদেরের ভাই কামরুল হাসানকে বাদী করে বীর মুক্তিযোদ্ধার ছেলে আহমেদ কবির রনি, প্রতিবন্ধী মহসিন কবির বাবলু ও মুক্তিযোদ্ধার স্ত্রী বৃদ্ধা মনোয়ার বেগমকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন। আদালত গ্রেফতারি পরোওনা জারি করে আহমেদ কবির রনিকে গ্রেফতার করে হাজতে পাঠায়। সে অদ্যবধী জেল হাজতে রয়েছে।

এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে চরশাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রাজু, বসুরহাট বাজার পরিচালনা কমিটির সেক্রেটারি ও ঘটনার প্রত্যক্ষদর্শী মোরশেদ আলমসহ বাজারের বিভিন্ন ব্যবসায়ী, সিএনজি চালক, পথচারী সবাই হতবাক হন এবং নিন্দা জানান। তারা এ ঘটনার সঠিক সুষ্ঠু তদন্তের মাধ্যমে বাদী কামরুল হাসান ও তার ভাই আব্দুল কাদেরের শাস্তি চেয়েছেন।

জাহাঙ্গীর আলম রাজু বলেন অ্যাক্সিডেন্টের খবর পেয়ে আমি গিয়ে আবদুল কাদেরের চিকিৎসার খোঁজখবর নিই এবং উন্নত চিকিৎসার জন্য আনোয়ার নামের এক সিএনজি ড্রাইভারকে দিয়ে নোয়াখালীতে প্রেরণ করি। পূর্ব শত্রুতার জের ধরে এক্সিডেন্টের ইস্যুকে পারিবারিক মারধরের ঘটনা সাজিয়ে মামলা করায় আমি হতবাক হয়েছি আমি এর তীব্র নিন্দা জানাই এবং এ ঘটনার যথাযথ সুষ্ঠু তদন্তের প্রয়োজন রয়েছে বলে মনে করি। তাকে বহন করে নিয়ে যাওয়া সিএনজি ড্রাইভার আনোয়ার বলেন আব্দুল কাদের এখানে সিএনজির সাথে মোটরসাইকেল এক্সিডেন্ট করে আহত হয়। আমি তাকে সুদেব ডাক্তারের দোকান থেকে নোয়াখালীতে জাপান গার্ডেন সিটি হাসপাতালে নিয়ে যাই। আমিও এ ঘটনা হতবাক হয়েছি।

মোটরসাইকেল সিএনজি দুর্ঘটনায় আহত শিশু আলিফ ও তার মা মুন্নী আক্তার ঘটনার বিবরণ দিয়ে বলেন এ মামলা পুরোটাই ভুয়া, আমরা নিন্দা জানাই। অপরাহত নারী সন্তান সম্ভাবা রোজিনা আক্তার বলেন আব্দুল কাদের এসে আমাদের সিএনজিতে আঘাত করে এবং সে নিজে আহত হয় আমরাও আহত হই। মামলার ঘটনায় তিনিও হতবাক।

যে সিএনজির সাথে মোটরসাইকেলের দুর্ঘটনা ঘটে সে সিএনজি চালক মোঃ রুবেল হোসেন এ প্রতিবেদক অ আ আবীর আকাশ এর কাছে ঘটনার বিবরণ দিয়ে তার কি কি ক্ষতিগ্রস্ত হয়েছে তা দেখান। মামলা হওয়ার ঘটনায় সেও হতবাক হয় এবং নিন্দা জানায়। বাজারস্থ রাজগঞ্জ বাজারে আগুন লাগার অন্যতম আসামি। আব্দুল কাদের ও কামরুল হাসান এখন দল পরিবর্তন করে নিজেদের যুবলীগ ক্যাডার পরিচয় দিচ্ছে। এ নিয়েও নেতাকর্মীদের মাঝে ক্ষোভ রয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments