শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

বিশ্বনাথ উত্তরপার অটোরিক্সা চালক শ্রমিক জোটের সভাপতির পদ সাময়িক স্থগিত

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
গঠনতন্ত্র পরিপন্থি কাজ করায় ‘সিলেট জেলা অটোটেম্পু-অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং চট্ট-২০৯৭)’র অন্তভর্‚ক্ত বিশ্বনাথ উত্তরপার উপ-পরিষদের সভাপতি ময়না মিয়ার পদ সাময়িক স্থগিত করেছে জেলা কমিটি। বুধবার (৭ ফেব্রুয়ারী) রাতে সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ স্বাক্ষরিত ‘সভাপতির পদ’ স্থগিতাদেশ পরিপত্রের মাধ্যমে এর সত্যতা নিশ্চিত করা হয়েছে।

একই পরিপত্রে ময়না মিয়ার সভাপতির পদ সাময়িক স্থগিতের পাশাপাশি সংগঠনের সহ সভাপতি সালেহ আহমদ রাজনকে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালনের নির্দেশনাও প্রদান করা হয়েছে। তাছাড়া ময়না মিয়া সভাপতি পদে থাকাকালীন সময়ের উপ-পরিষদের আয়-ব্যয়ের হিসেব আগামী এক মাসের মধ্যে জেলা কমিটির কার্যলয়ে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় সংগঠনের পক্ষ থেকে ময়না মিয়ার বিরুদ্ধে ‘সাংগঠনিক ও আইনানুগ’ ব্যবস্থা নেয়া হবে।

স্থগিতাদেশ পরিপত্রে উল্লেখ করা হয়েছে, সভাপতির পদের দায়িত্ব পালনকালে ময়না মিয়া সংগঠনের বিশ্বনাথ উত্তরপার উপ-পরিষদের সদস্যদের (চালক) সাথে বার বার অসৌজন্যমূলক আচরণ, গালিগালাজ ও মারপিটের মতো ঘটনা ঘটিয়েছেন। যা সম্পূর্ণ গঠনতন্ত্র পরিপন্থি। বিষয়টি অত্যান্ত দুঃখজনক।
উক্ত বিষয়টি নিয়ে জেলা কমিটি ‘ময়না মিয়া’কে বার বার অনুরোধ করার পরও তিনি (ময়না) এবিষয়ে কর্ণপাত না করে নিজের (ময়না) অসৌজন্যমূলক আচরণ, গালিগালাজ ও মারপিটের মতো ঘটনা চালিয়ে যাচ্ছেন। তাই শ্রমিকদের অভিযোগের ভিত্তিতে উপ-পরিষদ ও জেলা কমিটি ‘ময়না মিয়া’র প্রতি অতিষ্ট। আর তাই এমতাবস্থায় জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ‘ময়না মিয়া’র সভাপতির পদ ‘সাময়িক স্থগিত’ করা হয়েছে।

এর পাশাপাশি পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনের সহ সভাপতি সালেহ আহমদ রাজনকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হইল। তাছাড়া ময়না মিয়া সভাপতি পদে থাকাকালীন সময়ের উপ-পরিষদের আয়-ব্যয়ের হিসেব আগামী এক মাসের মধ্যে জেলা কমিটির কার্যলয়ে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় সংগঠনের পক্ষ থেকে ময়না মিয়ার বিরুদ্ধে ‘সাংগঠনিক ও আইনানুগ’ ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে ময়না মিয়ার সাথে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি সত্য নয় বলে এই প্রতিবেদককে জানান।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com