Saturday, April 27, 2024
Homeবরিশাল বিভাগবরিশাল জেলাগভীর রাতে পুলিশের উপর ডাকাতদের গুলি আত্মরক্ষার্থে পাল্টা পুলিশের ১০ রাউন্ড গুলি...

গভীর রাতে পুলিশের উপর ডাকাতদের গুলি আত্মরক্ষার্থে পাল্টা পুলিশের ১০ রাউন্ড গুলি আটক-৪

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূলসহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী পুলিশের বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় বরিশালের গৌরনদী উপজেলায় ডাকাত দলের সঙ্গে পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। পরে ঘটনাস্থল থেকে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। আসামীদের কাছ থেকে যথাক্রমে- ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড কার্তুজ, একটি বড় ছুরি, একটি দা, একটি চাইনিজ কুড়াল, স্ক্রু ড্রাইভার, ৪টি মুখোশসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।

এ ঘটনায় আজ সোমবার ৪ঠা জুলাই ২০২২ইং তারিখ সকালে ডাকাতির চেষ্টা এবং অস্ত্র আইনে পৃথক মামলা রুজু হয়েছে। এরআগে গতকাল রোববার দিবাগত গভীর রাতে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর এলাকায় ডাকাত দলের সঙ্গে পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

আটকরা আসামীরা হলো- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সেলিম হাওলাদার ওরফে কাটারো সেলিম(৩৮), মিজান ওরফে নিজাম হাওলাদার(৪২), মোঃ রফিকুল ইসলাম রানা(৪৫) ও বরগুনা জেলার বড়ইতলা এলাকার মোঃ বারেক সিকদার(৩৭)। আটক ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাতদলের সদস্য ও তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আফজাল হোসেন জানান- রোববার দিবাগত গভীর রাতে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর এলাকার একটি পানের বরজে একদল ডাকাত অবস্থান নেয়। তারা খাঞ্জাপুর এলাকায় ডাকাতির উদ্দেশ্যে অবস্থান নিয়েছিল। ডাকাত দলে ৯-১০ জন সদস্য ছিল। পুলিশ এ খবর জানতে পেরে সেখানে অভিযান চালায়।

ওই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ বাধ্যহয়ে ১০ রাউন্ড গুলি ছোড়ে। তবে গুলিতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে সেখান থেকে ডাকাত দলের ৪ জন সদস্যকে আটক করা হয়। তবে ডাকাত দলের ৪-৫ জন সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।

ওসি আফজাল হোসেন গণমাধ্যম কর্মীদের বলেন- গৌরনদী থানার এসআই মোঃ শাহজাহান বাদী হয়ে আজ সোমবার সকালে ডাকাতির প্রচেষ্টা এবং অস্ত্র আইনে আটককৃত আসামীদের বিরুদ্ধে দু‘টি মামলা রুজু করেছেন। ডাকাত দলের অন্যান্য সদস্যদের গ্রেফতারে জোর চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments