বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ছাত্রলীগের মহাসমাবেশে প্রধানমন্ত্রী

সিরাজুল ইসলাম- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
বাংলাদেশ ছাত্রলীগের ছাত্র মহাসমাবেশে যোগ দিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সমাবেশের মধ্য দিয়েই দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী যাত্রা শুরু করছে আওয়ামী লীগ।

ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক শেখ হাসিনা সমাবেশস্থলে পৌঁছান শুক্রবার বিকেল পৌনে চারটার দিকে। তাকে স্বাগত জানান ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা। এসময় হাজার হাজার নেতাকর্মীর স্লোগানে মুখরিত হয়ে ওঠে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

বরাবরই আগস্ট মাসের শেষ দিনে শোক দিবস নিয়ে স্মরণ সভার আয়োজন করে থাকে ছাত্রলীগ। এবারের প্রস্তুতিও ছিল সে রকমই। এইচএসসি পরীক্ষা থাকায় একদিন পেছানো হয়।

নির্বাচনী আবহের প্রেক্ষাপটে শুধু স্মরণ সভার মধ্যে সীমাবদ্ধ না থেকে ছাত্র জমায়েতকে মহাসমাবেশে রূপ দিয়েছে ছাত্রলীগ। ইতোমধ্যেই সেই প্রচার ঢাকা শহর ছাড়িয়ে পৌঁছে গেছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান এমনকি মাদ্রাসাগুলোতেও।

আগে থেকেই ঘোষণা করা হয়েছিল যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জাতীয় নির্বাচন সামনে রেখে এই সমাবেশে ছাত্রসমাজের প্রতি বার্তা দেবেন শেখ হাসিনা।

সমাবেশে যোগ দিয়েছেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া ছাত্রলীগের সাবেক নেতারাসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর অসংখ্য নেতাকর্মী যোগ দিয়েছেন সমাবেশে।

এদিকে সকাল থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে ছাত্র মহাসমাবেশে আসতে থাকেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। বেলা সাড়ে ১১টার দিকে কয়েক হাজার শিক্ষার্থী কালী মন্দিরের গেট দিয়ে উদ্যানে প্রবেশ করেন।

ছাত্রলীগের মহাসমাবেশ দিয়ে শুরু হচ্ছে নির্বাচনী যাত্রাছাত্রলীগের মহাসমাবেশ দিয়ে শুরু হচ্ছে নির্বাচনী যাত্রা ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও ছোট ছোট মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন। দুপুরের মধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে ঐতিহাসিক উদ্যানটি।

বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকেই মিছিল স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশস্থল। ভোটের সমানে রেখে নৌকার পক্ষে তরুণ প্রজন্মকে জাগ্রত করতেই ছাত্র মহাসমাবেশের আয়োজন করেছে ছাত্রলীগ।

দুপুরের মধ্যে সমাবেশে অংশ নিতে ছাত্রলীগের ১৩৬টি ইউনিট আলাদা আলাদা পোস্টার-ব্যানার আর রং-বেরঙের টুপি পরে জড়ো হন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়।

সমাবেশে সভাপতিত্ব করবেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। এদিকে, ছাত্রলীগের সমাবেশ কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের ১১টি পয়েন্টে সকাল থেকে রাস্তা বন্ধ রেখেছে ঢাকা মহানগর পুলিশ।

সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত নগরবাসীকে বিকল্প রাস্তা ব্যবহারের অনুরোধ জানিয়েছে ডিএমপি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com