Wednesday, April 24, 2024
Homeচট্টগ্রাম বিভাগকক্সবাজার জেলার‌্যাব-১৫'র অভিযানে কক্সবাজারের টেকনাফে ইয়াবা উদ্ধার মাদক কারবারি গ্রেফতার

র‌্যাব-১৫’র অভিযানে কক্সবাজারের টেকনাফে ইয়াবা উদ্ধার মাদক কারবারি গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী ধর্ষণসহ চাঞ্চল্যকর মামলার আসামীর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় একটি মাদক বিরোধী অভিযানে পরিচালনা করা হয়েছে। ঘটনার বিবরণে প্রকাশ- র‌্যাব-১৫, কক্সবাজার কতৃক গোপন সংবাদের ভিত্তিতে জান্তে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং বাজার সংলগ্ন হোয়াইক্যং ব্রীজ হইতে কক্সবাজার-টেকনাফ পশ্চিম পাশে মহাসড়কের উপর মাদকদ্রব্য ইয়াবা বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল গতকাল শনিবার ০৬/০৮/২০২২ইং তারিখ আনুমানিক ৩ ঘটিকায় ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি পালানোর চেষ্টা করলে আসামী মোঃ ইউনুছ(২৪), পিতা- শামসুল আলম, মাতা- শাহানা আক্তার, সাং- হোয়াইক্যং বিজিবি চেকপোস্ট, ২নং ওয়ার্ড, ইউপি- হোয়াইক্যং, থানা- টেকনাফ, জেলা কক্সবাজারকে গ্রেফতার করতে সক্ষম হন।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার হাতে থাকা কালো পলিথিন ব্যাগের ভিতর হতে সর্বমোট ৯,৪০০ (নয় হাজার চারশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসমূহ তার হেফাজতে রেখে অন্যত্র বিক্রয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করছিল মর্মে উপস্থিত সাক্ষী গণের সম্মুখে গ্রেফতারকৃত মাদক কারবারি স্বীকার করে জবানবন্দি প্রদান করে।

এ ঘটনায় গ্রেফতারকৃত মাদক কারবারি ওই আসামীর বিরুদ্ধে দেশের প্রচলিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আসামীকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments