Thursday, April 25, 2024
Homeরাজশাহী বিভাগনাটোর জেলার‍্যাব-৫ এর অভিযানে নাটোরের লালপুরে সংঘবদ্ধ 'ইমো' হ্যাকিং চক্রের ৩ প্রতারক গ্রেফতার

র‍্যাব-৫ এর অভিযানে নাটোরের লালপুরে সংঘবদ্ধ ‘ইমো’ হ্যাকিং চক্রের ৩ প্রতারক গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, পর্নোগ্রাফিসহ প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল অদ্য ০৭ জুলাই ২০২২ ইং তারিখ ০১:৩০ ঘটিকা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার লালপুর থানাধীন বিলমারিয়া গ্রামস্থ ভেল্লাবাড়িয়া হইতে বিলমারিয়া গামী পাকা রাস্তার মাহারাজপুরের বিল (বালিয়াপুকুর) মোড় নামক স্থানে এলাকায় কোম্পানী অধিনায়ক, অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানী উপঅধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়।

ঘটনার বিবরণে প্রকাশ- মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া ০৩ প্রতারক চক্রকে গ্রেফতার করা হয়েছে। অভিযান চলাকালীন সময়ে তাদের হেফাজত হতে যথাক্রমে, (ক) মোবাইল সেট- ৫টি, (খ) সিমকার্ড- ৭টি, (গ) মেমোরী কার্ড- ০১ টি (ঘ) মোটর সাইকেল- ১টি উদ্ধারমুলে জব্দ করা হয়।

অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, ১। মোঃ মহিদুল ইসলাম (৩১), পিতা- মোঃ ইউনুস আলী, সাং- চামটিয়া, ২। মোঃ সোহাগ আলী ওরফে হিরো (১৯), পিতা- মোঃ শহিদুল মহলদার, সাং- ভাটপাড়া, ৩। মোঃ শমজান আলী (২৫), পিতা- মোঃ সেকেন্দার আলী, সাং- রামকৃষ্ণপুর, সর্বথানা- লালপুর, জেলা- নাটোর।

গ্রেফতারকৃত ৩ জন আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন
যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিত জনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় দেশের প্রচলিত ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সংঘবদ্ধ ‘ইমো’ হ্যাকিং চক্রের আসামীদের গ্রেফতারের বিষয়টি আজ বৃহস্পতিবার ৭ই জুলাই ২০২২ইং র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments