Saturday, April 20, 2024
Homeরাজশাহী বিভাগচাঁপাইনবাবগঞ্জ জেলাশিবগঞ্জে কৃষকদলের সমাবেশ থেকে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় আটক ১২, ককটেল উদ্ধার-১৪

শিবগঞ্জে কৃষকদলের সমাবেশ থেকে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় আটক ১২, ককটেল উদ্ধার-১৪

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের অভ্যান্তরিন ও সীমান্তবর্তী এলাকার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

বিজিবি দেশের সিমান্ত অনুপ্রবেশ ঠেকানোর পাশাপাশি নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকদলের সমাবেশে ইটপাটকেল নিক্ষেপ, হামলা ও ভাঙচুরের ঘটনায় ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আজ সোমবার ৮ই আগস্ট ২০২২ইং দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে সকালে বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪-টি ককটেল উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়- গতকাল রবিবার বিকালে উপজেলা ও পৌর কৃষকদলের ব্যানারে সাবেক সংসদ সদস্য অধ্যাপক শাহজাহান মিঞার বাসভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইসলামী ব্যাংকের সামনে সমাবেশে মিলিত হয়।

এ সময় পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বিএনপির নেতাকর্মীদের অনুরোধ জানালে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে দুটি মোটরসাইকেল ও ইসলামী ব্যাংকের তিনটি জানালা ভাঙচুর করে একটি অটোরিকশা উল্টে দেয় বিএনপি নেতাকর্মীরা। এ সময় পাথচারীসহ বাজারের লোকজন আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি শুরু করে।

পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান- পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপসহ সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে এসআই শিহাব উদ্দিন বাদি হয়ে এজাহার নামীয় ৩০ জন ও অজ্ঞাতনামা আরও ৯০-১০০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের হয়েছে।

এদিকে আজকে সোমবার সকালে বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করে পুলিশ। এর আগে রোববার রাতে অভিযান চালিয়ে ১২ বিএনপির নেতাকর্মীকে আটক করে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশ সুপার এইচএম আবদুর রকিব রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments