শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

কালকিনি মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মে অভিযোগ

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
কালকিনি মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মে অভিযোগকালকিনি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদার জেলেদের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণে অর্থিক সুবিধা নিয়ে তালিকা তৈরী ও ছাগল বিতরণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ মাদারীপুরের কালকিনি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদারের বিরুদ্ধে। এছাড়া নিয়ম নীতিকে তোয়াক্কা না করে প্রায় ৬ বছর ধরে একই উপজেলায় চাকরি সুবাদে তিনি বিভিন্ন অনিয়ম করার সুযোগ পাচ্ছেন বলে এলাকায় অভিযোগ রয়েছে।

মৎস্য কার্যালয় সূত্রে জানা গেছে- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদার গত ২০১৭ইং সালের ৩রা ডিসেম্বর কালকিনিতে সিনিয়র মৎস্য কর্মকর্তা হিসেবে যোগদান করেন। একইস্থানে কোনো কর্মকর্তা তিন বছরের বেশি সময় চাকরি করার বিধান না থাকলেও তিনি নিয়ম নীতিকে তোয়াক্কা না করে ওপর মহলকে ম্যানেজ করে প্রায় ৬ বছর ধরে একই উপজেলায় দায়িত্ব পালন করে আসছেন।

এর আগে ইলিশের উৎপাদন বাড়াতে নিষিদ্ধ সময় ইলিশ মাছ ধরা থেকে বিরত রাখতে জেলেদের মানবিক সহায়তায় আর্থিক সুবিধা নিয়ে প্রকৃত জেলেদের বাদ দিয়ে জেলে নয় এমন লোকদের তালিকায় অন্তর্ভুক্ত করেন এই কর্মকর্তা। এছাড়াও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে ছাগল ও ছাগলের জন্য ঘর বিতরণের ঘটনায় ব্যাপক অনিয়ম করেছেন বলে অভিযোগ জানিয়েছে মৎস্যজিবীরা। এ ছাড়া ছাগলের ঘর তৈরিতে নিন্মমানের উপকরণ ব্যবহার করা হয়েছে।

রোগাক্রান্ত ছাগল হওয়ায় কারণে বিতরণের কয়েকদিন পরে চর দৌলতখান ইউনিয়নে ৫ জন উপকারভোগীর ১০টি সহ বেশ কয়েকটি ছাগল মারা যায়। রোগাক্রান্ত ছাগলের চিকিৎসা করাতে অর্থ ব্যয় হওয়ায় উপকার হওয়ার চেয়ে ক্ষতি হয়েছে বলে অভিযোগ জানিয়েছে উপকারভোগীরা। ছাগল মারা যাওয়ায় উপজেলা মৎস্য অফিসে যোগাযোগ করা হলেও তারা এ বিষয়ে কোন সহযোগীতা করেনি বলে জানিয়েছে ভুক্তভোগীরা। অথচ প্রত্যেক উপকারভোগীর অনুকুলে ২০ হাজার ২৫০ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

মৎস্যজিবী আমির হোসেন মল্লিক জানান- সরকার আমাদের স্বাবলম্বী করার জন্য দু‘টি ছাগল ও একটি ঘর দিয়েছে। প্রতিটি ছাগল সাড়ে ৭কেজি হওয়ার কথা থাকলেও প্রতিটি ছাগল তিন থেকে সাড়ে তিন কেজি ওজনের দিয়েছে যা রোগাক্রান্ত। এটি চিকিৎসা করতে আমার সাড়ে তিন হাজার টাকা খরচ হয় এর পরেও ছাগল দুটি মারা গেছে। আমাদের জন্য বরাদ্দের অর্ধেকই মৎস্য অফিস খেয়ে ফেলেছে বলে অভিযোগ জানান তিনি।

জেলে মফিজুল ইসলাম জানান- জেলে তালিকা তৈরিতে মৎস্য কর্মকর্তারা আমার কাছে এক হাজার টাকা চেয়েছে। আমি টাকা না দিতে পারায় আমার কার্ড হয়নি। টাকা দিলে তালিকায় নাম উঠতো বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

অভিযোগের বিষয় সন্দীপন মজুমদার “এইচআর নিউজ টোয়েন্টিফোর” কে বলেন- ‘আমার বিরুদ্ধে নির্দিষ্ট কোনো অভিযোগ নেই। আমি কোনো অনিয়মের সঙ্গে জড়িত নই। আর ঊর্ধ্বতন অফিসাররা আমাকে এখানে রাখলে কি করার আছে।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা “এইচআর নিউজ টোয়েন্টিফোর” কে জানান- ‘উপজেলা মৎস্য কর্মকর্তাদের অনিয়মের অভিযোগ আগেও পেয়েছি। এবিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা ও সংশ্লিষ্টদের কাছে অভিযোগ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com