শনিবার, ০৪ মে ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মাদারীপুরে নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের মামলা ও হামলায় দেশ ছাড়া হলো নান্নু

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুর জেলার কালকিনি উপজেলার চরদৌলতখান (সিডিখান) ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নান্নু সরদার(২৯) নামে এক যুবককে কুপিয়ে জখম করা হয়েছে। এ সময় তার বসতঘরেও ভাঙচুর ও লুটপাট চালানো হয়। পরে তার বিরুদ্ধে মিথ্যে রাজনৈতিক মামলা ও প্রাণনাশের হুমকি দেওয়া হলে নিজ এলাকা ছাড়তে বাধ্য হন নান্নু।পরে লিবিয়া হয়ে নান্নু সরদার ইতালিতে আশ্রয় নেন।

নান্নু সরদার কালকিনি উপজেলার মাথাভাঙ্গা এলাকার মোঃ ইউনুস সরদারের ছেলে। তাকে রাজনৈতিক প্রতিহিংসার জেরে পুলিশ দিয়ে হয়রানিমূলক মিথ্যে একাধিক মামলা দিয়েও ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্র জানায়- ২০১৫ইং সালের ২৫শে এপ্রিল রাতে র‌্যাব পরিচয়ে কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকা থেকে নান্নু সরদারকে তুলে নেওয়া হয়। পরে তাকে একটি অজ্ঞাত স্থানে আটকে রেখে শারীরিক নির্যাতন শেষে তুলে নেওয়ার তিন পরে কালকিনি থানা পুলিশের সোপর্দ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। দীর্ঘ দিন কারাভোগ শেষ ২০১৬ইং সালের ৬ই মার্চ জামিনে মুক্তি পান নান্নু সরদার।

পুলিশ ও স্থানীয় সূত্র থেকে জানা গেছে- ২০২১ইং সালের ১১ই নভেম্বর কালকিনি ও ডাসার উপজেলার ১৩টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটের আগের দিন সকালে চরদৌলতখান ইউনিয়নের মাথাভাঙ্গা এলাকায় ক্ষমতাশীল আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে উপজেলা ছাত্রদলের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক নান্নু সরদারের বসতঘরে হামলা চালায় আওয়ামী লীগের প্রার্থী চাঁন মিয়া শিকদারের লোকজন।

এ সময় নান্নু সরদারের বসতঘরে লুটপাট করা হয়। একই সঙ্গে নান্নু সরদারসহ তার পরিবারের লোকজনের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। পরে স্থানীয় লোকজন ও পুলিশ আহত নান্নু সরদারকে গুরতর অবস্থায় উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এরপর থেকে নান্নু সরদার আর নিজের গ্রামের বাড়িতে থাকতে পারেনি। তার বিরুদ্ধে মিথ্যে রাজনৈতিক মামলা ও প্রাণনাশের হুমকি থাকায় নান্নু সরদার বাধ্য হয়ে দেশ ত্যাগ করেন। প্রথমে তিনি বাংলাদেশ থেকে লিবিয়ায় গিয়ে অবস্থান নেন। সেখান থেকে তিনি ইউরোপের দেশ ইতালি আশ্রয় নেন। বর্তমানে নান্নু সরদার ইতালির একটি শহরে অবস্থান করছেন।

এ সম্পর্কে নান্নু সরদার বলেন- এলাকায় রাজনৈতিক প্রতিহিংসা কারণে আমার নামে মাদকসহ একাধিক মিথ্যে হয়রানিমূলক রাজনৈতিক মামলা দেওয়া হয়েছে। এলাকা গেলে আমাকে হত্যা করবে বলেও হুমকি দিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ছাত্রদলের একজন ছাত্র নেতা মাত্র। ক্ষমতাশীল দল আওয়ামী লীগের দাপটে আমরা এলাকায় যেতে পারছি না। তাদের ভয়ে নিজ দেশে আর ফিরে যাওয়া সম্ভব নয়। তাই ইতালিতে অবস্থান নিয়েছি।

মাদারীপুর পুলিশ সুপার মোঃ মাসুদ আলম জানান তৎকালীন সময়ে নির্বাচন সহিংসতা কারনে নান্নু সরদারের বাড়িঘর ভাংচুর করে প্রতিপক্ষের লোকজন এবং অন্য একটি মামলায় তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয় পরবর্তীতে সে কোর্ট থেকে জামিনে বেড়িয়ে আসে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com