শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

বাঁশরী’র সাঃ সম্পাদকের জয়পুরহাট আগমন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা

মিজু সরকার- নিজস্ব প্রতিনিধিঃ
গত ৫ই সেপ্টেম্বর ২০২৩ইং মঙ্গলবার বাংলদেশ বন্ধু ফাউন্ডেশনের ৬টি প্রোগ্রামের বৃহৎ একটি প্রোগ্রাম বাঁশরী একটি নজরুল চর্চা কেন্দ্র।

বাঁশরীর সাধারণ সম্পাদক, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র মনিটরিং ডিপার্টমেন্টের হেড (এজিএম) জনাব মোঃ জাকির হোসেন জয়পুরহাট জেলায় আগমন করেন। এসময় DSM,DCF, ADM সকলে ফুলেল শুভেচ্ছা দিয়ে স্যারকে বরণ করেন।

প্রথমে তিনি কালাই ও ক্ষেতলাল উপজেলার সকল কর্মকাণ্ড পরিদর্শন করেন সেখানে কর্মরত সকলের সাথে আলোচনা করেন।

এ সময় বগুড়া-রংপুর জোনের সম্মানিত জোনাল ম্যানেজার জনাব মোঃ সাগর হোসেন উনার জোনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে স্যারের সুস্থতা কামনা করেন।

এর পরে পাঁচবিবি উপজেলার বিভিন্ন কারখানা ও বাগান পরিদর্শন করেন।

সেখানে বন্ধু চুলার DSM জনাব বাচ্চু মন্ডল বলেন, আমার জেলায় সকল স্টাফ ও বন্ধু চুলার কাজে নিয়োজিত সকল কর্মীগণ প্রতিষ্ঠানের সকল নিয়ম শতভাগ মেনে কাজ করে এবং আগামীতে আরো ভালো কাজ হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এর পরে জলবায়ু বান্ধব বৃক্ষরোপন প্রকল্পের জেলা ম্যানেজার জনাব মোঃ সাজেদুল ইসলাম বলেন জয়পুরহাট জেলাকে আমরা সবুজের সমারোহে সাঁজাতে চাই এজন্য এখানকার সকল স্টাফগণ আমরা সকলে একনিষ্ট প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছি।

এসময় বাঁশরীর অন্যতম আলোচিত বিদ্রোহী কবিতা পাঠের জয়পুরহাট জেলার আয়োজক ক্ষেতলাল ইউনিট অফিসের ADM মোঃ শাহজাহান আলী সবুজ স্যারকে একরাশ লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র একমাত্র কর্ণধর, কবি নজরুলের অন্ধভক্ত জনাব ডঃ ইন্জিঃ খালেকুজ্জামানের পূর্ব ঘোষিত বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্রোহী কবিতার আবৃতি পরিচালনা করার প্রতিযোগিতায় জনাব মোঃ শাহজাহান আলী সবুজ রানার্সআপ হওয়ায় ২ লক্ষ টাকা পুরস্কার গ্রহণ করেছেন।

মুঠোফোনে জনাব মোঃ শাহজাহান আলী সবুজের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান ৩রা এপ্রিল ২০২১ইং সাল থেকে আজ পর্যন্ত তিনি বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র সঙ্গে তার কর্মদক্ষতা ও কর্ম নৈপুূর্ণতা দিয়ে যুক্ত রয়েছেন। তিনি বলেন অত্যন্ত সুন্দর ও সাবলীল ভাবে আজকে স্যার এর সাথে একটি দিন পার করেছি।

তিনি আরও বলেন জাকারা মানে স্মরণকারী। বাঁশরীর নেপথ্যে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি হলেন বাঁশরীর সাধারণ সম্পাদক, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র মনিটরিং ডিপার্টমেন্টের হেড (এজিএম) জনাব মোঃ জাকির হোসেন।

স্যারের পদচারণায় আজকে জয়পুরহাট জেলা ধন্য। এই অনুভূতিগুলো জানাতে জানাতে তিনি একটু থমকে বলেই ফেললেন যে আমার দু’চোঁখে সত্যিই আমি নজরুলকে দেখিনি কিন্তু নজরুলকে যে এত বেশি ভালোবাসে, পৃথিবীতে এমন ভক্তও দেখিনি আমার সম্মুখ পানে যেন সব সময় বসে থাকেন সম্মুখ যোদ্ধা।

যিনি নজরুলকে ভালোবেসে পৃথিবীর বুকে ইতিহাস গড়েছেন টাঙ্গাইলে নজরুল পার্ক গড়ে তোলে। বন্ধু ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা, নজরুল পার্কের প্রতিষ্ঠাতা কিংবা বাঁশরীর প্রতিষ্ঠাটাই বলেন তিনি হলেন ডক্টর ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান স্যার। তিনি হলেন খাঁটি সাদা মনের মানুষ।

সবশেষে তিনি বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)র সকল সহকর্মী, কর্মকর্তা-কর্মচারীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে কথা শেষ করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com