Wednesday, April 17, 2024
Homeঢাকা বিভাগগাজীপুর জেলাশারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

মাহবুবুর রহমান জিলানী- গাজীপুরজ জেলা প্রতিনিধিঃ
শ্রমিক-মালিক ঐক্য গড়ি “স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”
মহান মে দিবসের এ প্রতিপাদ্যেকে সামনে রেখে টঙ্গীর সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন উপলক্ষে স্বাস্থ্য সেবা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে প্রতিষ্ঠানের মিলনায়তনে এ আয়োজন করা হয়।

এ সময় শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) মোঃ সেলিম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশন পরিচালক মহিউদ্দিন মজুমদার, ডাঃ মোঃ মঞ্জু মিয়া,আলহাজ্ব সেলিম আহমেদ, মোসলেহ উদ্দিন ভুট্টো, কারখানার ব্যবস্থাপক মহসিন আলী, প্রশাসনিক কর্মকর্তা মোঃ ইউনুস আহমেদসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা।

এ সময় মোঃ সেলিম খান বলেন- আমাদের এই শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পকে রাজস্ব ভুক্ত করা এবং প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নের কাজ করে যাচ্ছি। কারখানায় কর্মরত সকলের জন্য বছরে কম পক্ষে দুই বার মেডিকেল টিম গঠণ করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে।

এবারের প্রায় ১ শত জনকে স্বাস্থ্য দেওয়া হয় এবং ভবিষ্যতে চিকিৎসার পাশাপাশি ফ্রী মেডিসিন দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন- আন্তর্জাতিক শ্রমিক আন্দোলনের উদ্‌যাপন দিবস আজ। পৃথিবীর বিভিন্ন দেশে শ্রমজীবী মানুষ এবং শ্রমিক সংগঠনসমূহ রাজপথে সংগঠিতভাবে মিছিল ও শোভাযাত্রার মাধ্যমে দিবসটি পালন করে থাকে।

ভারত ও বাংলাদেশসহ বিশ্বের প্রায় ৮০টি দেশে পয়লা মে জাতীয় ছুটি দিন। অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে টি শার্ট, ক্যাপ এবং দুপুরের খাবার দেওয়া হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments